৬ জনকে খেয়ে ফেললো কুমির

crocodile
উগান্ডার পূর্বাঞ্চলে ভিক্টোরিয়া লেকের উপকূলে একটি ভয়ংকর কুমির ৬ জন মানুষকে খেয়ে ফেলেছে বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। কুমিরের তান্ডবে আতঙ্কগ্রস্ত গ্রামবাসীর দাবির মুখে এটিকে আটক করেছে স্থানীয় বন্যপ্রাণী সংরক্ষণ কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, বিক্ষুব্ধ কাকিরা গ্রামের বাসিন্দারা কুমিরটি মেরে ফেলার দাবি জানিয়েছেন। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলেছে, আনুমানিক ৮০ বছর বয়সী ১৮ ফুট লম্বা ও প্রায় এক হাজার কেজি ওজনের কুমিরটিকে স্থানীয় একটি বন্যপ্রাণী পার্কে ছেড়ে দেওয়া হবে।

স্থানীয় বাসিন্দাদের উদ্ধৃতি দিয়ে সংবাদ মাধ্যমগুলো বলছে, কুমিরটি সর্বশেষ দুই সন্তানের জনক বোসকো ন্যায়ানসিকে গিলে ফেলেছে। বোসকোর ছিন্নভিন্ন জামা-কাপড় লেকের পানিতে ভাসতে দেখা গেছে।

বোসকোর বন্ধু ও স্বজনরা জানান, এর আগেও ওই লেক থেকে অন্তত ৫ জন নিখোঁজ হয়ে গেছেন। সর্বশেষ বোসকোকে খেয়ে ফেলার পর কুমিরটি আরও বেশি ভয়ংকর হয়ে ওঠে। লেকের এ প্রান্ত থেকে ও প্রান্ত দৌঁড়ে বেড়ায়। মনে হচ্ছিল, এটি মানুষের প্রাণ সংহারে উন্মত্ত হয়ে উঠেছে।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, আটক করার পর আশ্বস্ত বাসিন্দারা কুমিরটিকে একনজর দেখতে বন্যপ্রাণী কর্তৃপক্ষের গাড়ির কাছে জড়ো হয়েছেন। অনেকে কুমিরটিকে মেরে ফেলার দাবি জানালেও কিছু লোক সেটিকে বন্যপ্রাণী পার্কেই ছেড়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন।

শেয়ার