মে থেকে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান

obydul kader
সমাজের কথা ডেস্ক॥ আগামী মে মাস থেকে রাজধানীতে ফিটনেসবিহীন গাড়ি চলাচল করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় সম্প্রতি ঘটে যাওয়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে এসে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মালিকদের দাবির প্রেক্ষিতে রাজধানী থেকে লক্কড়-ঝক্কড় (ফিটনেসবিহীন) গাড়ি তুলে দেওয়ার সময় ২৬ মার্চ থেকে বাড়িয়ে ৩০ এপ্রিল করা হয়েছে। আগামী ৩০ এপ্রিলের পর থেকে অর্থাৎ মে মাস থেকে রাজধানীতে আর কোনো লক্কড়-ঝক্কড় গাড়ি চলতে দেওয়া হবে না।

সিস্টেমে গলদ আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশন, বিআরটিএ, ট্রাফিক পুলিশ, রাজউক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে। এ কারণে সড়ক দুর্ঘটনা রোধ করা যাচ্ছে না।

এ সময় তিনি জানান, সড়ক দুর্ঘটনা রোধে বিমানবন্দর এলাকায় তিন দিনের মধ্যে স্পিড ব্রেকার করে দেওয়া হবে। গাড়ির গতি কমাতে বিমানবন্দর থেকে গোলচত্বর এর দিকে আসা রোড ডিভাইডার আরও সম্প্রসারিত করা হবে। দুই মাসের মধ্যে ট্রাফিক সিগনাল বসানো হবে।

মন্ত্রী অভিযোগ করেন, সিটি কর্পোরেশনে মেয়র না থাকায় কোনো কাজ সঠিকভাবে করা যাচ্ছ না। যারা প্রশাসনে আছেন তারা মাত্র ৬ মাস থাকেন। যে কারণে সমস্যার সমাধান হয় না।

এদিকে একই সময়ে বিমানবন্দর এলাকায় বিআরটিএ এর একটি ভ্রামমাণ আদালতের মাধ্যমে কাগজপত্র ঠিক না থাকা ১৩টি গাড়িকে জরিমানা করা হয়। এছাড়া চারটি গাড়িকে ডাম্পিংয়ে পাঠানো হয় এবং একজন ড্রাইভারকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শেয়ার