“মিলিত হোন, জনসংখ্যা বাড়ান”

sex
সমাজের কথা ডেস্ক॥ জাতিসংঘ মনোনীত সুখী দেশগুলোর তালিকায় ডেনমার্কের নাম উপরের দিকেই রয়েছে। আর এখন দেশের অধিবাসীদের আরো সুখী করতে বেশি করে যৌন কর্মে অংশ নেয়ার আহ্বান জানিয়েছে দেশটির একটি সরকারি ট্রাভেলে এজেন্সি।

তারা ডেনমার্কের নাগরিক এমন দম্পতিদের বেশি বেশি করে ছুটিতে যেতে এবং যৌনকর্মে লিপ্ত হতে আহ্বান জানিয়েছে যেন দ্রুত দেশের জনসংখ্যা বৃদ্ধি পায়। যদিও এমনি এমনি এই ঘোষণা দেয়নি কোম্পানিটি। কারণ উত্তর-পূর্ব ইউরোপের এই দেশটিতে মোট আয়তনের বিপরীতে জনসংখ্যার হার খুবই কম। আর ক্রমেই জন্মহার যেন আরো কমছে। সে জন্যই ট্রাভেল এজেন্সিটি সরকারের হয়ে ‘ডু ইট ফর ডেনমার্ক’ নামে নতুন এই ক্যাম্পেইন শুরু করেছে।

জানা যায়, এক গবেষণায় দেখা গেছে ৪৬ শতাংশ ডেনিস জুটিই ছুটির দিনগুলোতে যৌন কর্মে লিপ্ত হয়। সেইসঙ্গে প্রায় ১০ শতাংশ নারীই অন্তস্বত্ত্বা হয় বিভিন্ন জায়গায় ভ্রমণের সময়। সেজন্যই কোম্পানিটি ডেনিস জুটিগুলোকে বেশি বেশি করে ছুটিতে যেতে উদ্বুদ্ধ করতেই এই ক্যাম্পেইন চালু হয়েছে।

এরইমধ্যে কোম্পানিটি জানিয়েছে তারা সেসব দম্পতি বা জুটিকে ভ্রমণের খরচে ছাড় দেবে যারা প্রতিজ্ঞা ও প্রমাণ করবে যে, বেড়াতে গিয়ে তারা যৌনতায় লিপ্ত হয়েছে এবং অন্তস্বত্ত্বা হয়েছে।

শেয়ার