পোশাকে পুলিশের ধুমপান নয়

Bengir
সমাজের কথা ডেস্ক॥ ডিএমপিতে পোশাক পরিহিত অবস্থায় কোন পুলিশ সদস্য প্রকাশ্যে ধুমপান করতে পারবে না। এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করতে যাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার সকাল ১১টায় ডিএমপি সদর দফতরের কনফারেন্স রুমে আয়োজিত সভায় তামাকজাত পণ্য ও মাদক নিয়ন্ত্রণে পুলিশের সহযোগিতার বিষয় নিয়ে কোয়ালিশন এগেইনস্ট টোব্যাকো (ক্যাট) এর আলোচনা সভায় ডিএমপি কমিশনার বেনজির আহমেদ এ কথা বলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যাট সভাপতি আলী নিয়ামত, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. আলতাফ মাহমুদ, অতিরিক্ত. কমিশনার আবদুল জলিল মন্ডল, আবদুল জলিল, মিলি বিশ্বাস, শেখ মারুফ হাসান ও ইব্রাহীম ফাতেমী। ক্যাট এর পক্ষে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য (এমপি) আশরাফ উদ্দিন খান ইমু, সিরাজুম মুনির, কামরুজ্জামান জিয়া প্রমুখ।

সভায় ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ বলেন, ডিএমপি পুলিশি কর্মকা-ের বাইরেও অনেক জনসচেতনতামূলক কাজ করে থাকে। ধূমপান ও মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করতে হবে। রাজধানীতে ফেনসিডিলের আখড়া নেই। ইয়াবা মায়ানমারে উৎপাদিত হলেও সেখানকার অধিবাসীরা তা সেবন করে না। ফেনসিডিল সীমান্তবর্তী ভারতের কারখানায় উৎপাদিত হলেও তারা তা সেবন করে না।

শেয়ার