কোরিয়ায় অবমুক্ত জিএস৫, বিব্রত স্যামসাং

samsung
সমাজের কথা ডেস্ক॥
কোরিয়ান ইলেক্ট্রনিক্স পণ্য নির্মাতা স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন জিএস৫ বিক্রি শুরু করেছে দেশটির সবচেয়ে বড় মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান এসকে টেলিকম।

প্রযুক্তি সংবাদবিষয়ক সাইট ম্যাশএবল ইয়াহুর নিউজ ও ব্লুমবার্গের বরাত দিয়ে জানিয়েছে, পূর্ব নির্ধারিত তারিখেই স্যামসাং বিশ্বব্যাপী জিএস৫ অবমুক্ত করবে বলে জানিয়েছে। এ জন্য এখনই বিশ্বব্যাপী জিএস৫ পাওয়া যাবে না বলে বিব্রত স্যামসাং।

এক বিবৃতিতে স্যামসাং জানিয়েছে, ‘এস কে টেলিকম গ্যালাক্সি এস৫ বিক্রি করবে, এতে স্যামসাং নিজেই কিছুটা বিব্রতকর অবস্থায় পড়ে গেছে। ১১ এপ্রিল আনুষ্ঠানিকভাবে বিশ্বব্যাপী জিএস৫ অবমুক্ত করা হবে।’

কোরিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান নতুন মোবাইলফোন বিক্রির উপর নতুন নীতিমালা আরোপ করায়, এসকে টেলিকম বিশ্বব্যাপী জিএস৫ বিক্রির ২ সপ্তাহ আগেই জিএস৫ বিক্রি শুরু করেছে। কোরিয়ার অন্যান্য মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান এলজি ইউপ্লাস কর্পোরেশন ও কেটি কর্পোরেশন পরিকল্পনা করছে তারাও শীঘ্রই জিএস৫ বিক্রি শুরু করবে।

এ বিষয়ে এসকে টেলিকমের মুখপাত্র আইরিন কিম এক বিবৃতিতে জানান, ৫ এপ্রিল থেকে সরকারি নিষেধাজ্ঞা কার্যকর শুরু হবে। নিষেধাজ্ঞা কার্যকরের আগেই আমরা জিএস৫ বিক্রির সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে ফেব্রুয়ারিতে বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে জিএস৫ দেখিয়েছে স্যামসাং। ৫.১ ইঞ্চির জিএস৫ এ রয়েছে ২.৫ গিগাহার্টজ প্রসেসর, ২জিবি র‌্যাম ও ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। জিএস ৫ এ নতুন কিছু ফিচার কথা জানিয়েছে ইয়াহু নিউজ। এতে বিল্ট ইন রয়েছে হার্ট রেট মনিটর, প্যাডোমিটার ও ফিটনেস ট্র্যাকার।

শেয়ার