‘দুদক করলাম আমি আর আমারেই জিজ্ঞাসাবাদ করে দুদক’

Moudud
বাংলানিউজ ॥
গুলশানে ৩০০ কোটি টাকার পরিত্যক্ত বাড়ি দখলের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদকে গাজীপুরের কাশিমপুর কারাগারে টানা দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার বেলা সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত কারাফটকে দুদকের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হন বিএনপির হেভিওয়েট এ নেতা।
সংশ্লিষ্ট সূত্র বাংলানিউজকে জানায়, জিজ্ঞাসাবাদে দুদকের ওপর অনেকটা ক্ষোভ প্রকাশ করেছেন মওদুদ। অহেতুক তাকে হয়রানি করছে বলেও খোদ দুদকের কর্মকর্তাকে বলেছেন তিনি।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মওদুদ বলেন, আমার প্রচেষ্টায় দুর্নীতি দমন ব্যুরো থেকে দুর্নীতি দমন কমিশন হয়েছে। দুদক করেছি আমি অথচ আমাকে দুদক জিজ্ঞাসাবাদ করছে। এটা আমি ভাবতে পারিনি।
জিজ্ঞাসাবাদে দুদককে মওদুদ জানিয়েছেন, কোনো রকম জালিয়াতির মাধ্যমে গুলশানের বাড়িটি দখল বা আত্মসাৎ করা হয়নি। নিয়মানুযায়ী বাড়িটি তার ভাই মনজুর আহম্মদের নামে নেওয়া হয়েছে। দুদক মামলার এজাহারে যেসব অভিযোগ এনেছেন তা সত্য নয় বলেও জানিয়েছেন তিনি।
বিএনপির এ নেতাকে জিজ্ঞাসাবাদ করছেন দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা হারুনুর রশীদ।
জিজ্ঞাসাবাদের পর হারুনুর রশীদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, দুই ঘণ্টা তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি তার বক্তব্য দিয়েছেন।
জিজ্ঞাসাবাদের বিষয়ে তদন্তের স্বার্থে কিছু বলা ঠিক হবে না বলে মন্তব্য করেন দুদকের এ তদন্ত কর্মকর্তা।
ক্ষমতার অপব্যবহার করে প্রভাব খাটিয়ে রাজধানীর অভিজাত এলাকা গুলশানে প্রায় ৩০০ কোটি টাকা মূল্যের বাড়ি দখলের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার প্রবাসী ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে গত ১৭ ডিসেম্বর মামলা করেছে দুদক।

SHARE