আমিরাতে আরেক বাংলাদেশি সততা গড়লেন

DUBAI
বাংলানিউজ ॥
সংযুক্ত আরব আমিরাতে মুহাম্মদ সানোয়ার হোসাইন নামে এক প্রবাসী বাংলাদেশি সততার নজির স্থাপন করেছেন। ভুল করে ব্যাংক কর্তৃপক্ষ তাকে বাংলাদেশি টাকায় ৫ লাখ টাকা বেশি দেয়।
পরে ওই টাকা তিনি ব্যাংকে ফেরত দিয়ে সততার পরিচয় দেন। রোববার শারজার ন্যাশনাল পেইন্টের এমিরেটস ইসলামী ব্যাংক শাখায় এ ঘটনা।
মুহাম্মদ সানোয়ার হোসাইন তার নির্মাণ শ্রমিকদের বেতন দেয়ার জন্য পঞ্চান্ন হাজার দেরহামের একটি চেক নিয়ে টাকা তুলতে যান। এ সময় ব্যাংক কর্মকর্তা সানোয়ারকে একটি প্যাকেটের মধ্য পঁচিশ হাজার দিরহাম বাড়তি প্রদান করেন।
সানোয়ার ব্যাংকের উপর আস্থা রেখে টাকা না গুণেই অফিসে চলে যান। অফিসে গিয়ে বাড়তি দিরহাম দেখে ওই টাকাটা ব্যাংকে গিয়ে দেন। এতে ব্যাংক কর্তৃপক্ষ তাকে ধন্যবাদ জানান এবং ব্যাংকের পক্ষ থেকে তার সততার নজির স্থাপনের জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হবে বলে ঘোষণা দেন ।
উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে আরব আমিরাতে বাংলাদেশিদের বিষয়ে দুর্নাম থাকলেও সানোয়ারের এ সততা দুর্নাম লাঘবে অনেকটা সহায়ক হবে বলে প্রবাসী বাংলাদেশিরা মনে করছেন ।
এর আগে ট্যাক্সিচালক আব্দুল হালিমের ট্যাক্সিতে একজন যাত্রী দেড় মিলিয়ন দেরহাম ও র্স্বণসহ ব্যাগ ভুলে রেখে চলে যান। হালিম তা পুলিশ স্টেশনে জমা দেন। এতে আরব আমিরাত সরকার তাঁকে পুরস্কৃত করে নানা সুযোগ-সুবিধা দিয়েছেন।

SHARE