ডাক্তারদের ফাঁকি দেওয়া চলবে না

nasim
বাংলানিউজ ॥
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, চিকিৎসকদের অবহেলায় চিকিৎসাবঞ্চিত হয়ে রোগীরা হাসপাতাল থেকে ফেরত যাবে তা মেনে নেওয়া যায় না। চিকিৎসকদেরকে গ্রামে থেকে জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। দুর্নীতি করা যাবে না, অফিস ফাঁকি দেওয়া যাবে না।
শনিবার সিরাজগঞ্জ সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীতকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।
দায়িত্ব পালনে ফাঁকি দিয়ে সরকারি পদে থাকার কোন অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, যদি কোন মানুষ হাসপাতালে এসে সেবা না পাওয়ার অভিযোগ করে তবে তা হবে খুবই দুর্ভাগ্যজনক। জনগণকে সেবা দিতে না পারলে সরকারের সকল ল্য ও কার্যক্রম পণ্ড হবে। মানুষের সেবা পাওয়ার অধিকারের সাথে কোন দলবাজি নেই, রাজনীতি নেই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গৃহীত বিভিন্ন পদেেপর পরিপ্রেেিত দেশের জনগণ সহজে স্বাস্থ্যসেবা পেতে শুরু করেছে বলেও উল্লেখ করেন তিনি।
খালেদা জিয়ার সঙ্গে রয়েছে অপশক্তি উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচন বন্ধ করতে চেয়ে পারেনি, এখন বলছে সরকারের মেয়াদ পূর্ণ করতে দেবে না, কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার জনগণকে সঙ্গে নিয়ে মেয়াদ পূরণ করবে। কারণ তার সঙ্গে রয়েছে জনগণের ভালোবাসা।
এর আগে মন্ত্রী সিরাজগঞ্জ সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যা উন্নীতকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

SHARE