ইনকিলাব সোমবার আবার বেরুচ্ছে

INQUILAB
সমাজের কথা ডেস্ক॥ মিথ্যা সংবাদ ছাপানোর পর বন্ধ হওয়ার ১৮ দিনের মাথায় বাংলা দৈনিক ইনকিলাব সোমবার থেকে বাজারে বের হবে বলে জানিয়েছেন পত্রিকাটির একজন সাংবাদিক।

পত্রিকাটির বিশেষ প্রতিনিধি সাখাওয়াত হোসেন বাদশা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শনিবার বিকালে গোয়েন্দা পুলিশ ছাপাখানা খুলে দিয়েছে। শনিবার ছাপাখানা খুলে দিলেও রোববার পত্রিকা প্রকাশিত হচ্ছে না। সোমবার থেকে পত্রিকা প্রকাশিত হবে।”

একজন পুলিশ কর্মকর্তাকে এ বিষয়ে জানতে চাইলে তিনি সরাসরি কিছু বলেননি।

পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইনকিলাবের প্রধান ফটক খোলা আছে। ছাপাখানার ব্যাপারে আদালতের কোনো নির্দেশ পাইনি। নির্দেশ পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।”

তবে সাখাওয়াত বাদশা বলেন, “প্রকাশিত খবরে অনুতপ্ত ও দুঃখ প্রকাশ করায় প্রধানমন্ত্রীর উদ্যোগে তথ্যমন্ত্রী, আইনমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সহায়তায় পত্রিকা পূর্ণ প্রকাশের সিদ্ধান্ত হয়।”

রাজনৈতিক সহিংসতায় জর্জরিত সাতক্ষীরায় চলমান যৌথ অভিযানে ভারতীয় সেনাবাহিনী সহায়তা করছে দাবি করে এক প্রতিবেদন প্রকাশের পর গত ১৬ জানুয়ারি রাতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে পত্রিকাটির ছাপাখানা বন্ধ করে দেয় এবং তিন সাংবাদিককে গ্রেপ্তার করে।

ওই ঘটনায় ওয়ারি থানায় তথ্য প্রযুক্তি আইনে পুলিশের করা মামলায় পত্রিকার সম্পাদক, প্রকাশক, প্রধান বার্তা সম্পাদক ও এক প্রতিবেদককে আসামি করা হয়।

গ্রেপ্তার বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, উপপ্রধান প্রতিবেদক রফিক মোহাম্মদ বর্তমানে কারাগারে আছেন।

ফাইল ছবি ফাইল ছবি ফাইল ছবি ফাইল ছবি পত্রিকার প্রতিবেদক আহমেদ আতিককে গ্রেপ্তার করে রিমান্ডে আনে গোয়েন্দা পুলিশ।
২৯ জানুয়ারি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেন আতিক।

সাংবাদিক বাদশা বলেন, “পত্রিকা প্রকাশের সুযোগ দেওয়ায় আমরা প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী, আইনমন্ত্রী এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে রোববার কৃতজ্ঞতা প্রকাশ করব।”

SHARE