সবচেয়ে দানশীল সেলিব্রিটি সুইফট

tylor
সমাজের কথা ডেস্ক॥
দ্বিতীয়বারের মতো সবচেয়ে দানশীল সেলিব্রিটি হিসেবে নির্বাচিত হয়েছেন পপতারকা টেইলর সুইফট। ২০১৩ সালের সবচেয়ে দানশীল ২০ সেলেব্রিটির তালিকার শীর্ষে রয়েছেন সুইফট।

অনেক সেলেব্রিটিই তাদের জনপ্রিয়তা এবং খ্যাতিকে কাজে লাগিয়ে অনেক দাতব্য অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন। বছর শেষে সামাজিক ওয়েবসাইট ডুসামথিংডটঅর্গ সবচাইতে উদার ২০ জন সেলিব্রিটিকে নিয়ে তৈরি করা হয় একটি তালিকা। আর পরপর দুবছর ধরে ওই তালিকার শীর্ষে আছেন সুইফট।

কন্টাক্টমিউজিকের প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর সুইফট তার ২৪তম জন্মদিনে একটি বড় ধরনের অনুদান দেন। আর সেই অনুদানই ২০১৩ সালেও তাকে সবচাইতে দানশীল সেলেব্রিটির তালিকার শীর্ষে নিয়ে গেছে।

ওয়েবসাইটের এক আনুষ্ঠানিক বিবৃতি অনুযায়ী, “সুইফট সম্প্রতি বিশাল পরিমাণের অনুদানের মধ্য দিয়ে তার ২৪তম জন্মদিন পালন করেছেন। সকলে জন্মদিনে উপহার নিলেও তিনি করেছেন উল্টোটা।”

সাইটটি আরও জানায়, ন্যাশভিল সিম্ফনিকে সুইফট এক লাখ ডলার দান করেছেন।

ওই সংস্থাটি ২০১৩ সালে বেশ আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছিল। সংস্থাটি গৃহহারা মানুষদের সহযোগিতায় কাজ করে থাকে।

অন্যদিকে ২৬ নভেম্বর সুইফট, বন জোভি এবং প্রিন্স উইলিয়ামের সঙ্গে কেনিংস্টোন প্যালেসে উইন্টার হোয়াইট গালা অনুষ্ঠানটিতে অংশ নেন। ওই অনুষ্ঠানের মধ্য দিয়ে লন্ডনের গৃহহীন যুব সমাজকে সাহায্য করা হয়।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সুইফটের সাবেক প্রেমিক ওয়ান ডিরেকশন ব্যান্ডের হ্যারি স্টাইল্স। হ্যারি আফ্রিকা এবং যুক্তরাষ্ট্রের দারিদ্রমোচনের লক্ষ্যে ২০ লাখ ডলার দান করেন।

তৃতীয় স্থানে রয়েছেন বিয়ন্সি। বছরের শুরুতে লন্ডনে নারী অধিকার আদায়ে ‘চাইম ফর চেঞ্জ’ কনসার্টের আয়োজন করেন তিনি। এর মধ্য দিয়ে অনুদানও দেন তিনি। চতুর্থ স্থানে আছেন দুর্ঘটনায় নিহত সাবেক হলিউডি অভিনেতা পল ওয়াকার।

শীর্ষ দশ সেলিব্রিটিদের মধ্যে আরও আছেন ম্যাকলেমোর এবং রায়ান লুইস, সান্ড্রা বুলক, কেরি ওয়াশিংটন, ইয়ান সমারহাল্ডার, রায়ান সিক্রেস্ট এবং কেরি আন্ডারউড।

শেয়ার