কারামুক্ত হয়েই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব!

Bryan
বাংলানিউজ॥ কারাগার থেকে মুক্ত হয়েই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিলেন এক ব্রিটিশ তরুণ! এক মুহূর্তও ভালোবাসার মানুষটির সঙ্গ ছাড়া কাটানোর ‘বিরহ-জ্বালা’ থেকে বাঁচতে এই কাজটি করেন নেদারল্যান্ডসভিত্তিক পরিবেশবাদী সংগঠন গ্রিনপিসের সঙ্গে সাংবাদিক হিসেবে কর্মরত ব্রিটিশ নাগরিক কিয়েরন ব্রায়ান।
গত সেপ্টেম্বরে আর্কটিক অঞ্চলে খনি থেকে তেল উত্তোলনে রাশিয়ান একটি কোম্পানি কাজ করতে গেলে পরিবেশের ভারসাম্য রক্ষায় বাধা দিতে যায় গ্রিনপিসের ৩০ সদস্যের একটি প্রতিনিধিদল। তখন গ্রিনপিসের কর্মীদের সঙ্গে সাংবাদিক কিয়েরন ব্রায়ানকেও আটক করে রাশিয়ান নিরাপত্তা বাহিনী। তাদের আটক করে সেন্ট পিটার্সবার্গের মারমানস্ক কারাগারে বন্দি রাখা হয়।
সম্প্রতি ২৯ বছর বয়সী সাংবাদিক ব্রায়ান জামিনে মুক্তি পান। ব্রায়ানের মুক্তির খবর পেয়ে তাৎক্ষণিকভাবে রাশিয়ায় ছুটে যান তার প্রেমিকা ন্যান্সি থোর্নবার্ন। ব্রায়ানের সঙ্গে প্রথম পুনর্মিলনেই তাকে জড়িয়ে ধরে আপ্লুত হয়ে পড়েন ২৭ বছর বয়সী ন্যান্সি।
ব্রায়ান বলেন, ও যখন এমন আপ্লুত হয়ে পড়লো, আমি বুঝতে পারছিলাম না কী করা উচিত আমার! কারণ, আমারও মনের ভেতর অনেক কথা জমেছিলো। কিন্তু ৫ থেকে ১০ মিনিটের মধ্যে আমরা দু’জনই এমন আবেগী হয়ে পড়লাম যে, সেটা ভাবনাতীত ছিলো। মনে হতে লাগলো, দু’জনই যেহেতু দু’জনকে অনেক ভালোবেসে ফেলেছি, সুতরাং এটাই সঠিক সময় ওকে প্রস্তাব দেওয়ার। সেন্ট পিটার্সবার্গে পৌঁছানোর ঘণ্টাখানেকের মধ্যেই আমি ওকে বিয়ের প্রস্তাব দিয়ে দিলাম!
ব্রায়ান জানান, বোধ হয় ন্যান্সিও আমার এমন প্রস্তাবের জন্য মুখিয়ে ছিলো। আমার প্রস্তাব পাওয়ার পরপরই ও অনেক আবেগী হয়ে চিৎকার করে ‘হ্যাঁ’ বলে উঠলো এবং বললো, তোমার জীবনসঙ্গী হওয়া আমার সৌভাগ্য!
বিবিসি অনলাইন জানিয়েছে, প্রেমিকাকে নিয়ে সম্প্রতি যুক্তরাজ্যের ডেভন কাউন্টির শেভিয়ার গ্রামে নিজ পরিবারের কাছে পৌঁছেছেন ব্রায়ান। এখন শুভ দিন দেখে দু’জনই মালা বদল করার জন্য মুখিয়ে আছেন।

শেয়ার