রাষ্ট্রপতির অনুষ্ঠানে সাংবাদিকরা উপেক্ষিত

president
নিজস্ব প্রতিবেদক ॥ ২৬ ডিসেম্বর যশোর বিমান বাহিনীর মতিউর রহমান ঘাঁটিতে শীতকালিন গ্রাজুয়েশন প্যারেড অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহামান্য রাষ্ট্রপতি মো ঃ আব্দুল হামিদ। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিমান বাহিনী।
তারা প্রতিবার সাংবাদিকদের আমন্ত্রণ জানালেও এবার এনটিভি, বাংলাভিশন টেলিভিশনসহ কয়েকজন হাতে গোনা সাংবাদিককে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো নিয়ে সাংবাদিকরে মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। কারন দেশের রাষ্ট্রপতির অনুষ্ঠানের যশোর প্রেসক্লাব সভাপতি,যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি,সাধারন সম্পাদকসহ জনপ্রিয় চ্যানেল আই,একাত্তর, বৈশাখী,দেশ,মাছরাঙা,ইনডিপেনডেন্ট,আরটিভি, এর মত টিভি চ্যানেলের স্থানীয় প্রতিনিধিদের আমন্ত্রন জানানো হয়নি। এর পাশাপশি আরো কয়েকটি চ্যানেল ও জাতীয় সংবাদপত্রের স্থানীয় প্রতিনিধি আমন্ত্রন পাননি। শুধু তাই নয় সরকার নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা বাসস এর দুই জন প্রতিনিধি যশোরে কর্মরত থাকলেও তাদের একজনও বিমান বাহিনীর এই অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়নি।
এ বিষয়ে যশোর বিমান বাহিনীর দায়িত্বশীল এক কর্মকর্তা জানান,ঢাকা থেকে যে তালিকা পাঠানো হয়েছে সেঅনুযায়ীই আমরা আমন্ত্রণ পত্র পাঠিয়েছি। এখানে আমাদের কোন হাত নেই। কিন্তু এ ব্যাপারে আইএসপিআরের ডাইরেক্টরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যশোর থেকে যে তালিকা পাঠানো হয়েছে তার ক্লিয়ারেন্স আমরা দিয়েছি মাত্র। এ বিষয়টি যশোরের সাংবাদিকদের পক্ষ থেকে মহামান্য রাষ্ট্রপতির প্রেস সচিবসহ বাংলাদেশ বিমান বাহিনীর একজন পদস্থ কর্মকর্তাকে অবগত করা হয়েছে।

শেয়ার