স্যামসাং হ্যান্ডসেটে ক্রেতারা ক্ষুব্ধ

samsung
বাংলানিউজ ॥শখ করে স্যামসাং এর স্মার্টফোন কিনে প্রতারিত হয়ে ফুঁসে ওঠছেন ক্রেতারা। রোববার বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশের পর সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও ই-মেইলে অনেকেই তাদের তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছেন।

অনেকেই বাজে অভিজ্ঞতা জানিয়ে স্যামসাং বয়কট করার ঘোষণা দিয়েছেন। তারা বিকল্প কোনো ব্র্যান্ডে চলে যেতে চান বলেও মন্তব্য করেছেন।

জাকির হোসেন নামে একজন বলেছেন, তিনিও স্যামসাং হ্যান্ড সেট ব্যবহার করতেন। কিন্তু অভিজ্ঞতা ভালো নয়। এখন তিনি আইফোন ব্যবহার করছেন।

তিনি বলেন, বাংলাদেশেই শুধু স্যামসাং নিম্নমানের হ্যান্ড সেট দিচ্ছে না। তিনি অভিজ্ঞতা থেকে দেখেছেন, পৃথিবীর অনেক দেশেই স্যামসাং হ্যান্ড সেটের খারাপ অবস্থা। স্যামসাং কর্তৃপক্ষ গুণগত মানের দিকে কোনো নজর দিচ্ছে না। অথচ প্রতিনিয়ত নতুন নতুন মডেল বাজারে নিয়ে আসছে। ইংল্যান্ড, ইতালি, ফ্র্যান্সেও একই অবস্থা।

তার সঙ্গে একমত আরেক গ্রাহক সুরঞ্জন সাহা। তিনি বলেছেন, তার একজন নিকটাত্মীয় বিদেশ থেকে আসার সময় তার জন্য স্যামসাং এইচ ডুস সেট নিয়ে আসে। সেটিও খুব বেশি দিন টেকসই হয়নি। বাজে অভিজ্ঞতা হয়েছে সেটি ব্যবহার করতে গিয়ে।

আরেফিন বুলবুল নামে আরেক ক্রেতা বলেছেন, তিনি এস ডুস নামে একটি মডেল কিনে অনেকটা প্রতারিত হয়েছেন। স্যামসাং সার্ভিস সেন্টারে গিয়েও লাভ হয়নি।

রাজিম মজুমদার নামের একজন বলেছেন, তিনি তার সেটটি সার্ভিস সেন্টারে দিয়ে দেড় মাসেরও বেশি সময় ঘুরেছেন। আজ-না-কাল করে এভাবে দীর্ঘদিন পরে তিনি তার হ্যান্ডসেটটি হাতে পান।

আরেক জন গ্রাহক বাংলাদেশের স্থানীয় একটি ব্র্যান্ড স্যামসাং এর থেকেও ভালো মনে মন্তব্য করেছেন।

জাকির হোসেন নামে একজন ফেসবুক ব্যবহাকারী মন্তব্য করেছেন, স্যামসাং এর সমস্যার কোনো শেষ নেই। কিনলেই বুঝবেন।

রোমানা আকতার নামে একজন বলেছেন, তার হ্যান্ড সেটেও একই সমস্যা ছিলো। সার্ভিস সেন্টারে নেওয়ার পর বলে ঠিক হয়ে গেছে। কিন্তু বাসায় এনে ব্যবহার করতে গিয়ে দেখেন সমস্যা রয়েই গেছে।

নাজমুল হাসান নামের একজন গ্রাহক বলেছেন, তিনি কিছুদিন আগে স্টার প্রো কিনেছেন। সেটিও ভালো না।

এমন শত শত হয়রানি, তিক্ত অভিজ্ঞতার কথা ক্রেতারা প্রকাশ করেছেন বাংলানিউজের ফেসবুক পেজে।

জানা গেছে, জনপ্রিয়তা পেতে না পেতেই নিম্নমানের হ্যান্ডসেট বাংলাদেশের বাজারে নিয়ে আসছে স্যামসাং। স্মার্টফোনে বাংলাদেশে ব্যাপক বাজার দখলের পর এখন যেন হয়রানির নাম হয়ে যাচ্ছে স্যামসাং ব্র্যান্ডের হ্যান্ডসেট। আর শখ করে স্মার্ট ফোন নিয়ে ভোগান্তিতে পড়ছেন ক্রেতারা।

এমনই একজন ক্রেতা রহমান রব ভুঁইয়া। গত ৮ ডিসেম্বর অনেকটা শখ করেই রহমান রব ভুঁইয়া স্যামসাং ব্র্যান্ডের গ্যালাক্সি ট্রেন্ড হ্যান্ড সেটটি কিনেন। যার মডেল এস-৭৩৯২।

ভুক্তভোগী এই ক্রেতা জানিয়েছেন, এই হ্যান্ড সেটের টক টাইম ৮ ঘণ্টা আর প্রসেসর ১.২ গিগাহার্জ ডুয়েল কোর থাকার কথা। তবে এর কোনটি সত্য নয়। পরে বিক্রয়কেন্দ্রে যোগাযোগ করলেও তারা কোনো দায়িত্ব নিতে চায়নি। বিক্রয় কেন্দ্রে থেকে বলা হয়েছে, সার্ভিস সেন্টারে যোগাযোগ করতে। এখন আর তাদের কোনো কাজ নেই।

শেয়ার