পররাষ্ট্রমন্ত্রীকে গণজাগরণ মঞ্চের স্মারকলিপি

gonojagoron
বাংলানিউজ ॥
পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থগিত করার দাবিতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর কাছে স্মারকলিপি দিয়েছে গণজাগরণ মঞ্চ।
রোববার দুপুর পৌনে একটার দিকে শাহবাগের গণজাগরণ চত্বর থেকে গণজাগরণ মঞ্চের কর্মীরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্দেশে রওয়ানা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর এলাকায় বাধা দেয় পুলিশ।
পরে গণজাগরণ মঞ্চের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশি পাহারায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রবেশ করেন।
দুপুর পৌনে দুইটার দিকে মন্ত্রণালয় থেকে বের হয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার সাংবাদিকদের বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে অযাচিত হস্তক্ষেপের পরিপ্রেক্ষিতে ক্ষমা না চাওয়া পর্যন্ত পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থগিত রাখার দাবি জানিয়েছি আমরা। তিনি বলেন, তবে পাকিস্তান যদি ক্ষমা চায়, তাহলে কূটনৈতিক সম্পর্কের পুনঃস্থাপনের ব্যাপারে বিবেচনা করা যেতে পারে।
পাকিস্তান ও বাংলাদেশ সার্কভুক্ত দেশ হওয়ায় এ ব্যাপারে সংস্থাটি ক্ষতিগ্রস্ত হবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সার্ক মহাসচিবের কাছেও একটি স্মারকলিপি দেওয়ার পরিকল্পনা রয়েছে আমাদের।
ইমরান সরকার আরো বলেন, এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী আমাদের জানিয়েছেন, আন্তর্জাতিক আইন-কানুন দেখে সরকার পরবর্তী পদক্ষেপ নেবে।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- গণজাগরণ মঞ্চের অন্যতম দুই সংগঠক মারুফ রসূল ও একরামুল হক শামীম, ছাত্রমৈত্রীর সহ-সভাপতি শামীমা সুলতানা শাওন এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মঞ্জুর মইন।

শেয়ার