দশম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মধ্য রাত থেকে বিশেষ অভিযান শুরু

army
নিজস্ব প্রতিবেদক॥ দশম জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গতকাল মধ্য রাত থেকে যশোরে বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ। এ অভিযানে অবৈধ অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসী এবং ও নাশকতা সৃষ্টি ও তার মদদ দাতাদের আটক করা হবে। অভিযান আগামী দশম জাতীয় সংসদ নির্বাচন সরকার গঠন করা পর্যন্ত চলবে বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার (সদর) রেশমা শারমিন।
সূত্রে জানা গেছে, দশম জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করতে ১৮ দলীয় জোটের সশস্ত্র সন্ত্রাসীরা নানাভাবে নাশকতার পরিকল্পনা করে আসছে। ফলে সাধারণ মানুষ ওই সন্ত্রাসীদের কর্মকাণ্ডে আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে। ৫ জানুয়ারির নির্বাচনে সাধারণ ভোটাররা ভোট কেন্দ্রে যেতে কোন ধরণের বাধার সম্মুখিন না হয় সেই ব্যবস্থা করতেই এ অভিযান চলবে। পাশাপাশি চিহ্নিত সন্ত্রাসীদের হাতে থাকা অবৈধ অস্ত্রও উদ্ধার করা হবে।
জানাগেছে, নাশকতা সৃষ্টির জন্য ১৮ দলীয় জোটের ছত্র ছায়ায় থাকা জামায়াত-শিবিরের কাছে বিভিন্ন ধরনের অবৈধ আগ্নেয়াস্ত্র আছে বলে আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা গোপনে তথ্য পেয়েছে। যদিও গত মাস থেকে যৌথ বাহিনীর অভিযান শুরু হয়েছে কিন্তু শুধু মাত্র নাশকতারস্থলে ওই অভিযান চালানো হয়েছিল। কিন্তু জাতীয় নির্বাচনের আগে যে কোন ধরনের নাশকতা অস্ত্র বহন এবং ব্যবহার বন্ধ করার ক্ষেত্রে এ অভিযান চালানো হবে। তবে এ অভিযান সমষ্টিগত ভাবে হবেনা। আইন শৃঙ্খলা বাহিনীর স্ব-স্ব বিভাগ থেকে অভিযান পরিচালিত হবে
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার(সদর) রেশমা শারমিন জানান, অভিযান পরিচালনা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য বৃদ্ধি করা হয়েছে।

শেয়ার