খালেদার বক্তব্য কী, প্রশ্ন সুরঞ্জিতের

Suranjit
সমাজের কথা ডেস্ক॥ যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডে পাকিস্তান পার্লামেন্টে নিন্দা প্রস্তাবে দেশজুড়ে ক্ষোভ-বিক্ষোভের মধ্যে খালেদা জিয়ার নিরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি শনিবার এক আলোচনা সভায় বলেছেন, “সমগ্র জাতি আশা করেছিল, বাংলাদেশে নিয়ে পাকিস্তান পার্লামেন্টে যে আপত্তিকর মন্তব্য করা হয়েছিল, সে বিষয়ে বিরোধীদলীয় নেত্রী স্পষ্ট অবস্থান নেবেন।
“কিন্তু এখন পর্যন্ত কোনো বক্তব্য আসেনি। তিনি (খালেদা জিয়া) দুবারের প্রধানমন্ত্রী, তার কাছ থেকে এ বিষয়ে স্পষ্ট বক্তব্য আশা করি।”
গত ১২ ডিসেম্বর যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের চার দিনের মাথায় তাকে ‘এক পাকিস্তানের একনিষ্ঠ সমর্থক’ উল্লেখ করে পাকিস্তানের জাতীয় পরিষদ একটি প্রস্তাব পাস করে।
কাদের মোল্লার জন্য পাকিস্তান পার্লামেন্টের ওই পদক্ষেপ এবং তার পক্ষে ইমরান খানসহ কয়েকজন রাজনীতিকের সাফাইয়ে তীব্র প্রতিবাদ চলছে বাংলাদেশজুড়ে।
গণজাগরণ মঞ্চসহ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচির মধ্যে ঢাকায় পাকিস্তানের হাই কমিশনারকে তলব করে এর কড়া প্রতিবাদ ব্যাখ্যা চায় পররাষ্ট্র মন্ত্রণালয়।
তবে এ বিষয়ে এখনো প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে প্রতিক্রিয়ায় না আসায় ডিপ্লেমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের ওই আলোচনা সভায় হতাশা প্রকাশ করেন সুরঞ্জিত।
নির্বাচনের বিষয়ে বিরোধীদলীয় নেতার উদ্দেশে তিনি বলেন, “প্রধানমন্ত্রী যে প্রস্তাব দিয়েছেন, সেটা মেনে অগণতান্ত্রিক কর্মসূচি বন্ধ করুন।
“নির্বাচনের পরে একাদশ সংসদ হবে, নতুন মন্ত্রিসভা হবে। আমরা আশা করি, আলোচনায় বসে সবার কাছে গ্রহণযোগ্য ফর্মুলায় নির্বাচন করতে পারব।”

শেয়ার