পাকিস্তানি পণ্য বর্জনের আহ্বান গণজাগরণ মঞ্চের

jagoron
বাংলানিউজ ॥
দেশবাসীর প্রতি সমস্ত পাকিস্তানি পণ্য বর্জনের আহবান জানিয়েছে গণজাগরণ মঞ্চ।
শুক্রবার বিকেল সাড়ে ৩টায় শাহবাগে গণজাগরণ মঞ্চ আয়োজিত বিক্ষোভ সমাবেশে মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের পক্ষে এ আহ্বান জানান মারুফ রসুল।
বৃহস্পতিবার পাকিস্তান হাইকমিশন ঘেরাও কর্মসূচিতে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাসহ গণজাগরণ মঞ্চের কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জ ও নির্যাতনের প্রতিবাদে এ সমাবেশ আয়োজন করা হয়।
সমাবেশে গণজাগরণ মঞ্চের কর্মীদের উপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে তিন দফা কর্মসূচি ঘোষণা করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার থেকে সমস্ত পাকিস্তানি পণ্য বর্জনে দেশব্যাপী এক সপ্তাহের প্রচারণা, গণজাগরণ মঞ্চের কর্মসূচিতে হামলাকারী পুলিশ সদস্যদের বরখাস্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের দাবিতে পররাষ্ট্রমন্ত্রণালয়ে প্রতিবাদ লিপি প্রদান।
এরপর এক সপ্তাহের মধ্যে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিলে আগামী শুক্রবার আবার শাহবাগে সমাবেশের মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান আন্দোলনকারীরা।
সমাবেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, তাঁর স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, নারী নেত্রী খুশী কবির, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারসহ গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সমাবেশ শেষে গণজাগরণ মঞ্চের উদ্যোগে একটি মিছিল শাহবাগ থেকে শুরু হয়ে টিএসসি, দোয়েল চত্বর, শহীদ মিনার ঘুরে আবার শাহবাগে এসে শেষ হয়।

শেয়ার