শুক্রবার থেকে সব যান চলবে

Shajahan

বাংলানিউজ ॥
‘সার্বিক নিরাপত্তা’র কথা জানিয়ে হরতাল-অবরোধের মধ্যেও শুক্রবার থেকে দূরপাল্লার বাসসহ সব ধরনের যানবাহন চলবে বলে জানিয়েছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।
বুধবার সচিবালয়ে মালিক ও পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে নৌ এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বৈঠকের পর এ কথা জানান তিনি।
বৈঠক শেষে শাজাহান খান বলেন, আগামী শুক্রবার থেকে সব রুটে সব যানবাহন চলবে। শ্রমিক ও মালিকদের পথে বসার অবস্থা হয়েছে। তাদের আর বসে থাকার সুযোগ নেই। গাড়ি চালাতে গিয়ে চালক, হেলপার ও গাড়ি ক্ষতিগ্রস্ত হলে ক্ষতিপূরণ দেওয়া হবে। যাত্রী ক্ষতিগ্রস্ত হলে আবেদনের পরিপ্রেক্ষিতে ক্ষতিপূরণ দেওয়া হবে।
সহিংসতায় এখন পর্যন্ত নিহত ১৬ জন চালকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, উদ্ভূত পরিস্থিতিতে ৪৩ থেকে ৪৫ জন চালক ও সহকারীর মৃত্যু হয়েছে।
বিরোধী দল অবরোধ দিলে কীভাবে নিরাপত্তা দেওয়া হবে জানতে চাইলে মন্ত্রী বলেন, দূরপাল্লার গাড়ি চলতে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
মন্ত্রী আরো বলেন, বিরোধী দলের আন্দোলন গণতান্ত্রিক নয়। সহিংসতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।
এ সময় বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি, বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, ঢাকা সড়ক পরিবহন সমিতি, ঢাকা জেলা ট্রাকচালক শ্রমিক ইউনিয়ন, সমিতিসহ পরিবহন সংশ্লিষ্ট নেতারা উপস্থিত ছিলেন।
এছাড়াও পুলিশ কর্মকর্তা মিলি বিশ্বাস, র‌্যাব-১ এর অধিনায়ক ফখরুল ইসলামসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট বিষয়ে বৃহস্পতিবারও একটি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শেয়ার