পাটগ্রামে আ’লীগের নির্বাচনী মঞ্চ ও অর্ধশতাধিক মোটরসাইকেলে আগুন

Patgram
সমাজের কথা ডেস্ক॥: লালমনিরহাটের পাটগ্রামে সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নির্বাচনী মঞ্চে আগুন দিয়েছে বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা। এ সময় মঞ্চের পাশে রাখা অন্তত অর্ধশতাধিক মোটরসাইকেল ও দুটি পিকআপ ভ্যান পুড়িয়ে দেয় তারা।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে উপজেলার বাউরা হাই স্কুল মাঠে এ ঘটনা ঘটে।
এছাড়া জামায়াত-শিবিরের আগুনে ওই স্কুলের দুইটি কক্ষও পুড়ে গেছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন বিকেলে ওই স্কুল মাঠে নির্বাচনী জনসভার আয়োজন করেন।
জনসভা শুরুর আগে ছাত্রলীগের কর্মীরা শতাধিক মোটরসাইকেলের একটি মিছিল বের করলে বিএনপি-জামায়াত-শিবির কর্মীরা জোটবন্ধভাবে মিছিলে ধাওয়া দেয়। এতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।
পরে আওয়ামী লীগের নির্বাচনী মঞ্চের পাশ্বে থাকা অর্ধশতাধিক মোটরসাইকেল ও দুটি পিকআপ ভ্যান ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তারা।
সংঘর্ষের পরপরই রাস্তার দুই পাশে গাছ কেটে সড়ক অবরোধ করে বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীরা। ফলে পুলিশ-বিজিবি ঘটনাস্থলে যেতে পারছে না। এতে পুরো এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
লালমনিরহাটের পুলিশ সুপার হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, অতিরিক্ত পুলিশ ও বিজিবির দল ঘটনাস্থলে রওনা হয়েছে। রাস্তার দুই পাশে গাছ কেটে সড়ক অবরোধ করায় ঘটনাস্থলে যেতে বিলম্ব হচ্ছে।

শেয়ার