সরকার মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে॥ – শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

munnujan
খুলনা ব্যুরো॥ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের জানতে হবে। সরকার নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাস সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে।
প্রতিমন্ত্রী সোমবার রাতে দৌলতপুর সম্মিলিত সাংস্কৃতিক জোট আয়োজিত দৌলতপুর শহীদ মিনার চত্বরে মহান বিজয় দিবস-১৩ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন, মহান বিজয় দিবস আমাদের জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দীর্ঘ নয় মাসের সশস্ত্র যুদ্ধ এবং লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের কাক্সিক্ষত স্বাধীনতা। এ দিনে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য দিয়ে তা পরিপূর্ণতা পায়। পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশের।
দৌলতপুর সম্মিলিত সাংস্কৃতিক জোট এর সভাপতি মফিজুর রহমান হিরুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপদেষ্টা শেখ সৈয়দ আলী, সাবেক সভাপতি শফিউল আজম বুলবুল, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, আক্তার হোসেন বন্দ এবং সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরু।
সকালে প্রতিমন্ত্রীর নেতৃত্বে রেলিগেট থেকে মহান বিজয় দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দৌলতপুর শহীদ মিনারে এসে শেষ হয়।

শেয়ার