ঢাকায় বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি

worldcup
বাংলানিউজ॥ ঢাকায় পৌঁছেছে বিশ্বকাপ ফুটবলের আসল ট্রফি। ব্রাজিল বিশ্বকাপের ট্রফি ঢাকায় থাকবে তিনদিন। মঙ্গলবার দুপুর ১টার দিকে ফিফার বিশেষ বিমানযোগে হযরত শাহজালাল (র.) বিমানবন্দরে নিয়ে আসা হয় ট্রফিটি। এর আগে ২০০২ সালে ট্রফি বাংলাদেশে আনা হলেও তা ছিল রেপ্লিকা।
বিশ্বকাপের প্রচারণার অংশ হিসেবে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার অফিসিয়াল পার্টনার কোকাকোলা ঢাকায় ট্রফিটি আনছে।
বিকেল ৩টায় হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ট্রফি নেওয়া হবে বঙ্গভবনে। সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ ট্রফি গ্রহণ করবেন। তার পর বিকেল ৪টায় ট্রফি নেওয়া হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানকার আনুষ্ঠানিকতা সেরে হোটেল র‌্যাডিসনে যাবে ট্রফি।
ঢাকায় অবস্থান শেষে আগামী ২০ ডিসেম্বর ঢাকা থেকে ট্রফি যাবে ভুটান। সেখান থেকে নেপাল হয়ে যাবে ভারতে। ঢাকায় প্রথম দিন ট্রফি দেখার সুযোগ পাবেন না টিকিট পাওয়া দর্শকরা। বুধ ও বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৫ হাজার দর্শক কাছ থেকে ট্রফিটি দেখতে পাবেন। আর এ সুযোগ করে দিচ্ছে কোকাকোলা।
কোকাকোলা খেয়ে তার ছিপির গায়ে এটে দেওয়া নম্বরে এসএমএস করে লটারির মাধ্যমে বিজয়ী ৯ হাজার, আর দেশের ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট ৬ হাজার ব্যক্তিকে সৌজন্য টিকেট দিয়েছে কোকাকোলা।
উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর ব্রাজিলের রিও ডি জেনিরো থেকে শুরু হয়েছে ২৬৭ দিনব্যাপী ১ লাখ ৪৯ হাজার ৫৭৬.৭৮ কিলোমিটারের এ পথভ্রমণ। এ দূরত্ব পৃথিবী তিনবার প্রদক্ষিণের চেয়েও বেশি।

শেয়ার