পদ ছাড়তে অনীহা যশোর ২৫০ শয্যা হাসপাতালের ওয়ার্ড ইনচার্জদের

hospital
নিজস্ব প্রতিবেদক॥ যশোর ২৫০ শয্যা হাসপাতালের ওয়ার্ড ইনচার্জ সেবিকারা কর্তৃপক্ষের নির্দেশ মানছেন না । একাধিকবার তাদের পদ ছাড়তে বলা হলেও পদ ছাড়তে তারা অপারগতা প্রকাশ করছে । সর্বশেষ গত ১ নভেম্বর ওয়ার্ড ছাড়ার তাগিদ দেয়া হলে ১৪টি ওয়ার্ডের মধ্যে ১০টি ওয়ার্ডের ইনচার্জ পদ আকড়ে ধরে রেখেছেন ।
হাসপাতাল সূত্রে জানা গেছে , ২ বছরের বেশি সময় ওয়ার্ড ইনচার্জ পদে থাকার নিয়ম নেই । কিন্তু যশোর ২৫০ শয্যা হাসপাতালের ওয়ার্ড ইনচার্জরা দীর্ঘদিন যাবত ওই পদ আঁকড়ে ধরে রেখেছেন । বিভিন্ন সময় হাসপাতালের পরিচালক সেবা পরিদপ্তরের মাসিক সমন্বয় সভায় ওয়ার্ড ইনচার্জদের পদ ছাড়ানো সিদ্ধান্ত হয় । ইনচার্জের পদে থাকা সেবিকাদের দায়িত্ব থেকে অব্যাহতির আদেশ দেয়া হয় । কিন্তু তা বাস্তবায়ন হয়না । নানা অজুহাত দেখিয়ে সেবিকারা স্ব স্ব পদে বহাল থাকেন । বর্তমানে হাসপাতালের ১৪টি ওয়ার্ডের মধ্যে ১০টি ওয়ার্ডের ইনচার্জই কর্তৃপক্ষের নির্দেশনা উপেক্ষা করে ওই পদে রয়েছেন । ২ ডিসেম্বর হাসপাতাল কর্তৃপক্ষ ১৪ জন ওয়ার্ড ইনচার্জকে পদ ছাড়ার নির্দেশ দেয় । কিন্তু মহিলা পেয়িং ওয়ার্ড ,মেডিসিন ওয়ার্ড , ডায়রিয়া ও লেবার ওয়ার্ডের ইনচার্জ ছাড়া বাকি ১০ টি ওয়ার্ডের সেবিকারা এখনো পর্যন্ত স্ব পদে রয়েছেন ।
খোঁজ নিয়ে জানা গেছে , দীর্ঘ দিন ধরে ইনচার্জের পদে থেকে এসব সেবিকারা নানা অনিয়ম করে যাচ্ছেন। তাদের বিরুদ্ধে হাসপাতালের ওষুধ কালো বাজারে বিক্রি ,দায়িত্ব পালনের অবহেলাসহ এন্তার অভিযোগ রয়েছে ।

শেয়ার