ফেইসবুকে দুই বিচারপতির ‘মৃত্যু পরোয়ানা’

indsex
সমাজের কথা ডেস্ক॥ যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লাকে ফাঁসির রায় দেয়া আপিল বেঞ্চের দুই বিচারককে হত্যার হুমকি দিয়ে একটি পোস্ট দিয়েছে ‘বখতিয়ারের ঘোড়া’ নামের একটি ফেইসবুক পেইজ।
বৃহস্পতিবার প্রথম প্রহরে ফেইসবুকে আসা ওই ছবিতে বলা হয়, “আওয়ামীলিগের প্রকাশ্য দালালী করে নির্দোষ ব্যক্তিদের মৃত্যুদন্ড দিয়ে সারাদেশে সহিংসতা সৃষ্টি করে শত শত মানুষকে হত্যা করার অপরাধে এদের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারী করা হলো।”
এরপর দুই পাশে দুই বিচারকের ছবি ব্যবহার করে মাঝখানে বিচারপতি এস কে সিনহা ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরীর নাম দেয়া হয়।
এরপর বলা হয়, “বাংলাদেশের একজন সচেতন নাগরিক হিসাবে এদের দেখামাত্রই তা (পরোয়ানা) কার্যকর করুন।”
চলতি বছর চালু হওয়া ‘বখতিয়ারের ঘোড়া’ নামের এই পেইজে জামায়াতে ইসলামীর বিভিন্ন কর্মসূচি এবং যুদ্ধাপরাধের বিচারের বিরোধিতায় বিভিন্ন পোস্ট দেখা যায়।
এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার একেএম শামসুল ইসলাম বলেন, আমরা ওই পোস্টের বিষয়ে আগে শুনতে পাইনি। তবে কাদের মোল্লার রায় কার্যকরের প্রক্রিয়া শুরু হওয়ায় বিচারপতিদের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।
এই দুই বিচারককে আপিল শুনানি থেকে বিরত রাখতে আবেদন করেছিল কাদের মোল্লা। সাঈদীর মামলায়ও একই ধরনের আবেদন দেয়া হয়। তবে আসামিপক্ষে এসব আবেদন খারিজ করে আপিল বিভাগ।
গত ৫ ফেব্রুয়ারি কাদের মোল্লাকে যাবজ্জীবন দণ্ড দেয় ট্রাইব্যুনাল। পরে আপিল বিভাগ গত ১৭ সেপ্টেম্বর তাকে মৃত্যুদণ্ড দেয়।

শেয়ার