নাসিরদের কাছে হারল মুশফিকরা

cricket
বাংলানিউজ॥
বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে চ্যালেঞ্জ সিরিজে জাতীয় দল হেরেছে এ দলের কাছে। মুশফিকুর রহিমের দলের বিপক্ষে ১২ রানের জয় পেয়েছে নাসির হোসেনরা।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে এ দল। নেমেই জহুরুল ইসলাম ও ইমরুল কায়েসের উদ্বোধনী জুটি চার ওভার এক বলে ৩৫ রান করে। জহুরুল (১০) মাশরাফি মুর্তজার কাছে উইকেট বিলিয়ে দেওয়ার পরের ওভারে মার্শাল আইয়ুব (১) আউট হন সোহাগ গাজীর বলে।

এ দলের হয়ে এদিন মাঠে নেমেছিলেন জাতীয় দলের তারকা মমিনুল হক। ১৭ বলে চারটি চার ও এক ছয়ে ৩১ রানের দ্বিতীয় সেরা ইনিংস খেলেন তিনি।

আব্দুর রাজ্জাকের বলে এনামুল হকের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ইমরুলের সঙ্গে ৩৮ ও নাসিরের সঙ্গে ২৫ রানের দারুণ জুটি গড়েন মমিনুল। ফরহাদ রেজাও খেলেন ১৬ বলে পাঁচ চারে ২৪ রানের দুর্দান্ত ইনিংস।

এ দলের সেরা ব্যাটসম্যান ইমরুল, ৩৬ বলে তিনটি করে চার ও ছয়ে ৪৫ রান আসে এই ওপেনারের ব্যাটে। অধিনায়ক নাসির করেন ১৭ রান।

জাতীয় দলের হয়ে বল হাতে সফল রাজ্জাক। অভিজ্ঞ এই স্পিনার নেন চারটি উইকেট। দুটি নেন মাশরাফি। একটি করে পান আল-আমিন হোসেন, সোহাগ গাজী ও মাহমুদউল্লাহ।

লক্ষ্যে নেমে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান এনামুল হক, শামসুর রহমান ও মুশফিকুর রহিম সহজ জয়ের ইঙ্গিত দেন। এনামুল ও শামসুর ৫৫ রানের জুটি গড়েন ৮ ওভারে। ২৮ বলে তিন চার ও এক ছয়ে ৩০ রান করেন। দ্বিতীয় উইকেটে নেমে শামসুরকে নিয়ে আরেকটি সমান রানের জুটি গড়েন মুশফিক। বাংলাদেশ অধিনায়ক ২১ বলে চারটি চার ও এক ছয়ে ৩৩ রান করেন। ৩৪ বলে পাঁচ চার ও একটি ছয়ে ৪৮ রানের সেরা ইনিংস খেলেন শামসুর।

দুজনই টানা ওভারে সাজঘরে ফিরলে আর কেউ ব্যাটে ঝড় তুলতে পারেননি। নাঈম ইসলাম ২০ রানে অপরাজিত ছিলেন। অপর প্রান্তে জিয়াউর রহমান টিকে ছিলেন ১৬ বলে। ১৫৯ রানে শেষ করতে হয় দলকে।

ইলিয়াস সানি এ দলের হয়ে দুটি উইকেট নেন।

শেয়ার