সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তথ্য যশোরে ১৮৭৮ যক্ষ্মা রোগী সনাক্ত

নিজস্ব প্রতিবেদক॥ যশোর জেলায় ১ হাজার ৮৭৮ জন যক্ষ্মা রোগী সনাক্ত করা হয়েছে। এরমধ্যে ঝুঁকিপূর্ণ ১৭ জন রোগী রয়েছে। মঙ্গলবার বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব)এর উদ্যোগে যশোরের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।
জেলা নাটাবের সাধারণ সম্পাদক জাফর সাদিকের সভাপতিত্বে দৈনিক সমাজের কথা পত্রিকা দপ্তরে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি মিজানুর রহমান তোতা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের বক্ষব্যাধি কনসালটেন্ট জি.জি. এ কাদরি, দৈনিক সমাজের কথার নির্বাহী সম্পাদক ওহাবুজ্জামান ঝন্টু ও যশোর বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসক প্রভাত কুমার নাথ। মুক্ত আলোচনায় অংশ নেন প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলাম, দৈনিক সত্যপাঠের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুল ওয়াহাব মুকুল ও দৈনিক স্পন্দনের যুগ্ম বার্তা সম্পাদক এইচআর তুহিন।
সভায় যশোর জেলার যক্ষ্মা রোগী ও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।মতবিনিময় সভায় বলা হয় জেলায় বর্তমানে ১ হাজার ৮৭৮ জন রোগী রয়েছে। এরমধ্যে ঝুঁকিপূর্ণ ১৭ জন। সরকারি হাসপাতাল ও বেসরকারি উদ্যোগে রোগীদের চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে। মতবিনিময় সভায় ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া কর্মরত ৩০ জন সংবাদ কর্মী অংশ গ্রহণ করেন।

শেয়ার