র‌্যাব, পুলিশ এবং বিজিবির সতর্ক প্রহারায় দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে পণ্য পরিবহন

Magura
মাগুরা প্রতিনিধি॥ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ব্যবসায়ীদের পণ্য নির্বিঘেœ ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পরিবহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক সতর্কাবস্থা নেয়া হয়েছে।
সাম্প্রতিককালে টানা অবরোধের কারণে সড়ক পথে পণ্য পরিবহনের ক্ষেত্রে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ব্যবসায়ীরা দুর্ভোগের শিকার হচ্ছে। পাশাপাশি যাত্রাপথে অবরোধ সমর্থক জামাত-বিএনপির কর্মীদের নাশকতার মুখে পড়ে ব্যাপক ক্ষতির শিকার হচ্ছে তারা। যে কারণে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ব্যবসায়ীদের পণ্য পরিবহন নিশ্চিত করতে মঙ্গলবার বিকালে র‌্যাব, বিজিবি এবং পুলিশের সতর্ক প্রহরার ব্যবস্থা নেয়।
পুলিশ জানিয়েছে, খুলনা থেকে ছেড়ে আসা শতাধিক ট্রাক মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। পথে যশোর এবং মাগুরা থেকেও বেশকিছু পরিবহন ওই বহরে যুক্ত হয়। এ সময় পণ্যবাহি ট্রাকগুলোর সামনে পিছনে ও মাঝে র‌্যাব, বিজিডি এবং পুলিশের গাড়ি পাহারার ব্যবস্থা নেয়া হয়। ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে পরিবহনগুলোর যাত্রাপথ নিরাপদ করতে মাগুরার ভায়নার মোড়, ঢাকা রোড বাসস্ট্যান্ডসহ ঝুকিপূর্ণ বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়।
এ সময় ভায়নার মোড়ে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট মনির হোসেন জানান, সড়ক পথে ব্যবসায়ীদের পণ্য নির্বিঘেœ পরিবহণের ব্যবস্থা করা প্রশাসনের একটি সাধারণ দায়িত্ব। তারই অংশ হিসেবে দুস্কৃতিকারীদের নাশকতা থেকে রক্ষা করতে অতিরিক্ত দায়িত্ব নেয়া হয়েছে।

শেয়ার