ক্যারিবীয় যুবাদের চট্টগ্রাম ত্যাগ

chitta
বাংলানিউজ ॥
নিরাপত্তা শঙ্কার অজুহাত দেখিয়ে বাংলাদেশে সফর বাতিল ঘোষণার পর চট্টগ্রাম ত্যাগ করেছেন ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।
মঙ্গলবার সকাল ৭টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তারা চট্টগ্রামের আগ্রাবাদ হোটেল থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেন। সেখান থেকে রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে পৌনে ৯টার দিকে তারা চট্টগ্রাম ত্যাগ করেছেন।
বিসিবি চট্টগ্রামের কর্মকর্তারা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।
রিজেন্ট এয়ারওয়েজ‘র শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তা সাফির সালেহ বাংলানিউজকে বলেন, ‘পৌনে ন’টার ফ্লাইটে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়রা চট্টগ্রাম ত্যাগ করেছেন।’
এদিকে ঢাকায় পৌঁছে খেলোয়াড়রা একটি হোটেলে অবস্থান নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড’র (ডব্লিউআইসিবি) সিদ্ধান্তের অপেক্ষায় থাকবে বলে বিসিবি সূত্র জানায়। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তারা সিরিজের বাকি ম্যাচে অংশ নেবেন অথবা দেশে ফিরে যাবেন।
এর আগে রোববার রাতে বর্তমানে দেশে ক্রিকেট খেলার উপযোগী পরিবেশ নেই অভিযোগ করে ক্যারিবীয় যুবাদের বাংলাদেশে চলমান সফর বাতিল করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)।
গত শনিবার বন্দরনগরী আগ্রাবাদ হোটেলের পাশে দু’টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় ওই হোটেলে অবস্থানরত ক্যারিবীয় ক্রিকেটাররা ভরকে যায়।
ডব্লিউআইসিবি’র বিবৃতিতে বলা হয়, দেশব্যাপী টানা ৭২ ঘণ্টার অবরোধ ও সোমবার সকাল-সন্ধ্যা হরতালের কারণে বাংলাদেশে ক্রিকেট খেলার সহায়ক পরিবেশ নেই।
তাই নিরাপত্তা শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নিরাপত্তা ম্যানেজার পল সেøা’র করা এক প্রতিবেদনের ভিত্তিতে বাংলাদেশ থেকে দল প্রত্যাহার করে নেয়ার ঘোষণা দেয়া হয়।

শেয়ার