আমিরের প্রশংসায় শাহরুখ

srk
সমাজের কথা ডেস্ক॥ আমির খান একজন অসাধারণ অভিনয়শিল্পী– এমনটাই মনে করেন তার প্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচিত বলিউডি অভিনেতা শাহরুখ খান।

শাহরুখের ভাষ্য, মুক্তিপ্রতিক্ষীত ‘ধুম থ্রি’ সিনেমায় আমিরের অভিনয় তাকে অনুপ্রাণিত করেছে।

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, “ভারতের অন্যতম ভালো অভিনেতাদের একজন হলেন আমির খান। ‘ধুম থ্রি’ সিনেমায় তার চরিত্রটির জন্য ঠিক যেমন শারীরিক গঠন দরকার ছিল, আমির ঠিক তাই করেছেন। তিনি সিনেমাটির আগে বেশ কিছু বিশেষ ব্যায়াম করেছেন। তার এ ধরনের কাজ সত্যিই অনপ্রেরণা জুগিয়েছে।”

শাহরুখ আরও বলেন, “আমির সবসময়ই সকলের সামনে থাকেন। শুধু শারীরিক বা মানসিক অথবা অভিনয়ের ক্ষেত্রে নয়, তিনি যে ধরনের কাজ করেন তা সত্যিই অনুপ্রাণিত করে আমাকে।”

‘ধুম থ্রি’ সিনেমায় প্রথমবারের মতো নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন আমির। সিনেমায় আমিরের বিপরীতে থাকছেন ক্যাটরিনা কাইফ। তাদের পাশাপাশি সিনেমায় থাকছেন ধুম সিরিজের নিয়মিত অভিনেতা অভিষেক বচ্চন এবং উদয় চোপড়া।

অন্যদিকে নেতিবাচক চরিত্রে আবারও অভিনয়ের ইচ্ছা প্রকাশ করেছেন শাহরুখ। ‘ডার’, ‘বাজিগার’ এবং ‘আনজাম’ সিনেমায় শাহরুখের অভিনয়ের প্রশংসা করেছিলেন সমালোচকরা। আর তাই আবারও নেতিবাচক চরিত্রে অভিনয় করতে চান শাহরুখ।

শাহরুখ বলেন, “আমি আবারও নেতিবাচক চরিত্রে অভিনয় করতে চাই। এই ধরনের চরিত্র হয়তো আমার সিনেমাকে আর্থিকভাবে সফল নাও করতে পারে, তবে নেতিবাচক চরিত্র বরাবরই অনেক বেশি স্টাইলিশ হয়। যেমনটি আমি করেছি ‘ডন’ সিরিজে।”

১৯৭৮ সালের সিনেমা ‘ডন’। নির্মাতা ফারহান আখতার এটির রিমেক করেন ২০০৬ সালে। অমিতাভ বচ্চন অভিনীত চরিত্রদুটিতে নতুন সিনেমায় অভিনয় করেন শাহরুখ।

২০১১ সালে সিনেমাটির সিকুয়েল ‘ডন টু’তেও অভিনয় করেন তিনি।

শেয়ার