জাপার মন্ত্রীদের পদত্যাগের তথ্য নেই মন্ত্রিপরিষদে

বাংলানিউজ ॥
জাতীয় পার্টির (জাপা) মন্ত্রী-প্রতিমন্ত্রীদের পদত্যাগের ব্যাপারে মন্ত্রিপরিষদ বিভাগে কোনো তথ্য নেই বলে জানিয়েছেন সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।
সোমবার দুপুরে নির্বাচনকালীন সরকারের মন্ত্রিপরিষদের দ্বিতীয় বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, তাদের পদত্যাগের বিষয়ে আমাদের কাছে কোনো তথ্য নেই।
তিনি জানান, যতক্ষণ পর্যন্ত তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে না যাবে, ততক্ষণ পর্যন্ত মন্ত্রিপরিষদের তালিকায় জাপা মন্ত্রীদের নাম থাকবে।
মোশাররাফ হোসাইন ভূইঞা আরও জানান, তবে জাপার মন্ত্রীরা মন্ত্রিসভার বৈঠকে যোগ দেবেন কি না এ ব্যাপারে তাদের কাছে জানতে চাওয়া হয়েছিল। তারা আসবেন না বলে জানিয়েছেন। মন্ত্রিপরিষদের বৈঠকে যোগ দেওয়ার ফোল্ডারও ফেরত দিয়েছেন তারা।
জানা গেছে, যোগ দেননি বলে মন্ত্রিপরিষদের বৈঠকে জাপা মন্ত্রীদের জন্য কোনো আসনও বরাদ্দ ছিল না।
দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হওয়া এ বৈঠক শেষে সোয়া ১টার দিকে সাংবাদিকদের ব্রিফিং করেন সচিব।
জাপার মন্ত্রীরা না আসলেও ওয়ার্কাস পার্টি ও জাসদের মন্ত্রীরা বৈঠকে যোগ দেন।
গত ২১ নভেম্বর সর্বদলীয় সরকারের মন্ত্রিসভা পুর্নগঠনের পর গত ২৫ নভেম্বর প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সাধারণত সোমবার মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হলেও গত ২ ডিসেম্বর তা অনুষ্ঠিত হয়নি।
প্রধানমন্ত্রীসহ নির্বাচনকালীন মন্ত্রিসভার সদস্য সংখ্যা ২৯ জন। এর মধ্যে ২১ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রী সাতজন।
উল্লেখ্য, রোববার রাতে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার সাংবাদিকদের জানান, মন্ত্রিসভায় যোগ দেবেনা জাতীয় পার্টির মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। প্রধানমন্ত্রীর কাছে সময় না পাওয়ায় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপদেষ্টাদের পদত্যাগপত্র ডাকযোগে পাঠানো হয়েছে। এর আগে রুহুল আমীন হাওলাদার রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে বঙ্গভবনে গিয়ে সাক্ষাৎ করেন।

শেয়ার