চেয়ারম্যান আমিই আছি: এরশাদ

ershad
সমাজের কথা ডেস্ক॥ পদত্যাগের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ; নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তেও অটল থাকার কথা জানিয়েছেন তিনি।
নির্বাচন নিয়ে সিদ্ধান্ত বদলের পর জাতীয় পার্টিতে টানাপড়েনের খবরের মধ্যে শুক্রবার রাত থেকে গুঞ্জন চলছিল, এরশাদ পদত্যাগ করেছেন এবং জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন তার স্ত্রী রওশন এরশাদ।
শনিবার এক সংবাদ সম্মেলনে দলটির বহিষ্কৃত নেতা কাজী জাফর আহমেদও বলেন, তিনি ‘বিশ্বস্ত সূত্রে’ খবর পেয়েছেন যে এরশাদ পদত্যাগ করেছেন।
এর কয়েক ঘণ্টার মধ্যে এরশাদ তার বারিধারার বাড়িতে সাংবাদিকদের সামনে এসে বলেন, “আমি এইচ এম এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান আছি, থাকব। আমি চেয়ারম্যান, আমি এখনো জীবিত, ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার সুযোগ নেই।
“রওশন এরশাদ আমার কাছ থেকে ক্ষমতা নেননি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান হননি।”
পদত্যাগ নিয়ে ‘বিভ্রান্তি’ না ছড়াতেও সাংবাদিকদের প্রতি আহ্বান জানান সাবেক এই সামরিক শাসক।
ক্ষমতাসীন দলের নেতারা আশা করলেও নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তে অটল থাকার কথা জানিয়ে এরশাদ বলেন, তফসিল ১০ দিন পিছিয়ে সব দলের অংশগ্রহণে নির্বাচন না হলে তাতে জাতীয় পার্টি অংশ নেবে না।
গত মঙ্গলবার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন এরশাদ। পরদিন নির্বাচনকালীন সরকারে থাকা জাতীয় পার্টির সাত মন্ত্রী-প্রতিমন্ত্রী উপদেষ্টাকে পদত্যাগ করতে বলেন তিনি।

শেয়ার