মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন॥ যশোরে ৬টি সংসদীয় আসনে বৈধ প্রার্থী ১৮॥ বাতিল ৪

নিজস্ব প্রতিবেদক॥ যশোরের ৬টি সংসদীয় আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। ২২ প্রার্থীর মধ্যে ৪ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। ১৮ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বৃহস্পতি ও শুক্রবার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ হয়।
জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৬টি সংসদীয় আসনের ২২ প্রার্থীর মধ্যে যাচাই-বাছাই শেষে ৪ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন যশোর-২ আসনের আওয়ামী লীগের এবিএম আহসানুল হক। তার মনোনয়নপত্র বাতিলের কারণ হিসেবে বলা হয়েছে, ওই প্রার্থী নিজেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেও দলীয় প্রত্যয়ন পত্র নেই। ফলে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। একই আসনের স্বতন্ত্র প্রার্থী আলিউজ্জামানের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তার মনোনয়নপত্রের সাথে এক শতাংশ ভোটারের তথ্য সঠিক পাওয়া যায়নি।
যশোর-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান বারীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিনি মনোনয়ন পত্রের সাথে ১ শতাংশ ভোটারের কম সংখ্যক তথ্য পেশ করায় প্রার্থীতা বাতিলা হয়েছে। ঋণ খেলাপীর জন্য যশোর-৪ আসনের জাতীয় পার্টির প্রার্থী মাও. সাখাওয়াত হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
৬টি সংসদীয় আসনের বৈধভাবে মনোনীত প্রার্থীরা হলেন, যশোর-১ শেখ আফিল উদ্দিন (আ,লীগ)। যশোর-২ আসেন জাতীয় পার্টি (জেপি) বিএম সেলিম রেজা, আওয়ামী লীগের অ্যাড. মনিরুল ইসলাম, স্বতন্ত্র রফিকুল ইসলাম ও জাতীয় পার্টির হোসেন আলী সরদার। যশোর-৩ আসনে আওয়ামী লীগের কাজী নাবিল আহমেদ, জাসদের রবিউল আলম, জাতীয় পার্টির মাহবুব আলম ও বিএনএফ’র আবুল কালাম জামাল উদ্দিন। যশোর-৪ আসনে আওয়ামী লীগের রণজিৎ কুমার রায়, খেলাফত মজলিসের শরিফুল ইসলাম, জাতীয় পার্টির সাব্বির আহমেদ ও স্বতন্ত্র আব্দুল ওহাব। যশোর-৫ আসনে আওয়ামী লীগের খান টিপু সুলতান, স্বতন্ত্র স্বপন ভট্টাচার্য ও জাতীয় পার্টির শরিফুল ইসলাম চৌধুরী। যশোর-৬ আসনে আওয়ামী লীগের ইসমত আরা সাদেক ও বিএনএফ’র প্রশান্ত বিশ্বাস। জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ জানান, আগামি ১৩ ডিসেম্বরের বিকেল ৫ টার মধ্যে বৈধ মনোনীত প্রার্থীরা তাদের প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ পাবেন। অপরদিকে বাতিল প্রার্থীরা আপিলের জন্য ৩ দিনের সময় পাবেন।

শেয়ার