শাহজালালে ৯ ঘণ্টার ব্যবধানে ১০ কেজি স্বর্ণ উদ্ধার

gold
বাংলানিউজ॥ ৯ ঘণ্টার ব্যবধানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কেজি ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। তবে এবার বিমানের কোনো ফাইট থেকে নয়, বিমানের মধ্যে আমদানি করা প্রজেক্টরের বাক্সে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
বুধবার দুপুর আড়াইটায় সিংগাপুর থেকে আসা একটি চালানের ভেতর থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করে শুল্ক গোয়েন্দারা।
এয়ারফ্রেইট শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক আয়েশা আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সিংগাপুর থেকে রুহানা ট্রেডার্স নামের একটি আমদানি প্রতিষ্ঠানের আমদানি করা প্রজেক্টরের বাক্সের ভেতর থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।
আসিফ এন্টারপ্রাইজ নামে সিঅ্যান্ডএফ এজেন্ট আমদানি করা পণ্যগুলো ছাড়ানোর জন্য কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষ করে। শুল্ক গোয়েন্দা কর্তৃপ গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে আমদানি কার্গো এলাকায় ওই আমদানি করা পণ্যগুলোর বাক্স খুলে স্বর্ণের বার খুঁজে পায়।
এর আগে, বুধবার ভোরে বিমানবন্দর কাস্টমস কর্তৃপ সিংগাপুর থেকে আসা রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানে ১৩ কেজি ওজনের ১২০টি স্বণেৃর বার উদ্ধার করে।
এ ঘটনার ১ দিন আগে মঙ্গলবার ৭ কোটি টাকা মূল্যের ১ হাজার ৬০৭টি বিভিন্ন ধরনের স্মার্ট ফোন উদ্ধার করে বিমানবন্দর শুল্ক কর্তৃপ।

শেয়ার