আইসিসি অ্যাওয়ার্ডে আছেন বাংলাদেশের ফরহাদ

farhad
বাংলানিউজ॥ আইসিসি বর্ষসেরা ক্রিকেটার বা দলে বাংলাদেশের কোনো খেলোয়াড় নেই। তবে ১৪ ডিসেম্বর হতে যাওয়া জমকালো এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে লাল সবুজরা ঠিকই প্রতিনিধিত্ব করবে। একমাত্র বাংলাদেশি হিসেবে আইসিসি ‘স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড’র জন্য মনোনীত হয়েছেন অলরাউন্ডার ফরহাদ রেজা।
ক্রীড়াসুলভ আচরণের জন্য নির্ধারিত এই অ্যাওয়ার্ডে ২৭ বছর বয়সী তারকার একমাত্র প্রতিদ্বন্দ্বী শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে।
ঘটনা ২০১২ সালের ২৫ সেপ্টেম্বর, পাল্লেকেলেতে পাকিস্তানের বিপে আইসিসি বিশ্ব টি-টোয়েন্টির গ্রুপ ম্যাচ। ওই ম্যাচে নাসির জামশেদের একটি শট তালুবন্দি করেছিলেন ফরহাদ। কিন্তু ততণে তার পা বাউন্ডারিতে স্পর্শ করেছিল। মাঠে দায়িত্বরত আম্পায়ারের চোখে সেটা স্পষ্টত পড়েনি। তাই থার্ড আম্পায়ারের দ্বারস্থ হতে গিয়েছিলেন। কিন্তু ফরহাদ আগেভাগেই আম্পায়ারকে ছয়ের সংকেত দিয়ে বুঝিয়ে দেন তার পা বাউন্ডারিতে পড়েছে।
ওই ম্যাচ বাংলাদেশ হেরেছিল ৮ উইকেটে, বিদায় নিতে হয়েছিল টুর্নামেন্ট থেকে।
আরেক মনোনীত হলেন জয়াবর্ধনে। ২০১২ সালের নভেম্বরে গালে টেস্টে নিউজিল্যান্ডের বিপে ৯১ রানে থাকতে উইকেটরকের হাতে অস্পষ্ট ক্যাচ তুলে দিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের অপো না করেই ব্যাটিং ক্রিজ ছেড়ে যান।
২০০৪ সাল থেকে চালু হওয়া এই অ্যাওয়ার্ডের ক্যাটাগরিতে শুরু থেকেই দলীয়গতভাবে পুরস্কার দেওয়া হয়েছিল। শুধুমাত্র গত বছরই ব্যক্তিগতভাবে স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড জেতেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টরি।

শেয়ার