সংসদ নির্বাচন : দুই উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক॥ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য যশোরের দুই উপজেলার চেয়ারম্যান পদত্যাগ করেছেন। এরা হলেন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম ও মণিরামপুর উপজেলা চেয়ারম্যান স্বপন ভট্টাচার্য। এর মধ্যে মনিরুল ইসলাম যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে ভোটযুদ্ধে নামছেন। আর স্বপন ভট্টাচার্য আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
আওয়ামী লীগ দলীয় সূত্র জানিয়েছে, যশোরের ৬টি সংসদীয় আসন থেকে নির্বাচনের জন্য এবার ৭ উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু উপজেলা চেয়ারম্যানদের মধ্যে একমাত্র মনিরুল ইসলাম এ মনোনয়ন পেয়েছেন। তিনি দলের প্রার্থী হতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। অপরদিকে সোমবার সকালে জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের কাছে পদত্যাগপত্র তুলে দিয়েছেন মণিরামপুর উপজেলা চেয়ারম্যান স্বপন ভট্টাচার্য। দল তাকে মনোনয়ন না দেয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করতে এ পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে তিনি জানিয়েছেন।
যশোরের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম মন্ত্রণালয়ে এবং মণিরামপুর উপজেলা চেয়ারম্যান ভট্টাচার্যের পদত্যাগপত্র তিনি গ্রহণ করেছেন।

শেয়ার