যশোরে ২২ প্রার্থীর মনোনয়ন জমা

afiluddin
ইন্দ্রজিৎ রায়॥
উৎসবমুখর পরিবেশে আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছে। যশোরে জেলার ৬ টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জেপি, খেলাফত মজলিস, বিএনএফ দলের ও স্বতন্ত্রসহ ২২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে।
মনোনয়ন পত্র জমার শেষ দিনে গতকাল জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় ঘিরে উৎসবের আমেজ সৃষ্টি হয়। নির্বাচনী আচরণ বিধি মেনে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিয়েছে। প্রার্থীর সমর্থকদের মধ্যে উদ্দীপনা লক্ষ্য করা যায়। একই সাথে ব্যস্ত সময় পার করেছে নির্বাচন সংশ্লিষ্ট কমকর্তা-কর্মচারীরা।
যশোর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার সবচেয়ে বেশি সংখ্যক যশোর-২ আসনে ৬ জন ও সবচেয়ে কম যশোর-১ আসনে মাত্র ১ জন প্রার্থী মনোয়ন ফরম জমা দিয়েছেন। সোমবার বিকেল ৫ টার মধ্যে প্রার্থীরা জেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারদের কাছে এই মনোনয়ন পত্র জমা দেন।
যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ আফিল উদ্দিন মনোনয়ন জমা দিয়েছেন। এই আসনে আর কোন প্রার্থীর মনোনয়ন পত্র জমা দেয়নি। তিনি বিনাপ্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হতে যাচ্ছেন। তবে মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে নির্বাচন কমিশন ঘোষনা দেবে।
যশোর-২ ( ঝিকরগাছা-চৌগাছা) আসনে ৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট মনিরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের নেতা সাবেক বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী রফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এবিএম আহসানুল হক এবং আওয়ামী লীগের সমর্থক স্বতন্ত্র প্রার্থী আলিউজ্জামান, জেপি (মঞ্জু) বিএম সেলিম রেজা, জাতীয় পার্টি (এ) হোসেন আলী সরদার মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
যশোর-৩ আসন (সদর) আসনে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত কাজী নাবিল আহমেদ, জাতীয় পার্টির মাহবুবুল আলম বাচ্চু, জাসদের রবিউল আলম ও বিএনএফ’র আবুল কালাম রয়েছেন।
যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৪ প্রার্থী। এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত জাতীয় সংসদের হুইপ শেখ আব্দুল ওহাব স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। একই সাথে আওয়ামী লীগের মনোনীত বর্তমান সংসদ সদস্য রণজিৎ কুমার রায়, জাতীয় পার্টির সাব্বির আহমেদ ও খেলাফত মজলিসের শরিফুল ইসলাম মনোনয়ন পত্র দাখিল করেছেন।
যশোর-৫ আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ৪ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের সংসদ সদস্য খান টিপু সুলতান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মণিরামপুর উপজেলা চেয়ারম্যান স্বপন ভট্টচার্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা কামরুল হাসান বারী জাতীয় পার্টির প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
অপরদিকে যশোর -৬ আসনে আওয়ামী লীগের ইসমত আরা সাদেক ও জাতীয় পার্টির সাখাওয়াত হোসেন এবং বিএনএফ’র প্রশান্ত বিশ্বাস মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
জেলা নির্বাচন অফিসার তারেক আহমেদ জানান, আগামী ৪,৫ ও ৬ ডিসেম্বর রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোয়নপত্র যাচাই বাছাই হবে। এরপর প্রার্থীদের নাম চূড়ান্ত ঘোষণা হবে।

শেয়ার