জাতীয় পার্টির সঙ্গে আলাপ চলছে

Tofaye

বাংলানিউজ ॥
শিল্প, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতীয় পার্টি তাদের সিদ্ধান্ত নেবে তাতে কিছু বলার নাই, তাদের সঙ্গে আলোচনা চলছে। এটা জানার জন্য অপেক্ষা করতে হবে।
এরশাদের নির্বাচন বর্জনের ঘোষণা প্রসঙ্গে জাতীয় পাটিৃর অনেকের সঙ্গে যোগাযোগ হচ্ছে দাবি করে তোফায়েল আরও বলেন, জাতীয় পার্টির অনেকেই এ বিষয়টা জানেন না। তবে তাদের নাম বলেননি তিনি।
সংবিধান অনুযায়ী আরেকজন নির্বাচিত প্রার্থীর কাছে প্রধানমন্ত্রী দায়িত্ব হস্তান্তর করবেন বলেও তিনি মন্তব্য করেন।
মঙ্গলবার সচিবালয়ে নিজ কক্ষে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।
তোফায়েল বলেন, বিএনপির কাছে এখন অন্য কোনো ইস্যু নেই। তাদের এখন এক দফা, সেই এক দফা কখনো বাস্তবায়ন সম্ভব না। বিএনপি বা তাদের জোট যদি নির্বাচনে অংশগ্রহণ করতে চায়, তাহলে এখনো সময় আছে। নির্বাচন কমিশন সময় বৃদ্ধি করলে আমাদের কোনো আপত্তি নেই।
মার্কিন রাষ্ট্রদূত মজীনার সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে তোফায়েল বলেন, আওয়ামী লীগ সকল দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দেখতে চায়।
জাতীয় পার্টি নির্বাচনে না আসার ঘোষণা দেওয়ার পর একদলীয় নির্বাচন হচ্ছে কিনা- জানতে চাইলে তোফায়েল আহমেদ বলেন, একদলীয় নির্বাচন হবে কেন, এখানে ১১শ’ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন গ্রহণযোগ্য হবে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, গ্রহণযোগ্য নির্বাচন হয় ভোটারের সংখ্যা দিয়ে। ২৪ জানুয়ারির মধ্যে নির্বাচন হতেই হবে। আমরা এখনো চাই, বিএনপি নেতৃত্বাধীন জোট নির্বাচন অংশগ্রহণ করুক।

শেয়ার