মনোনয়নপত্র জমাদানে ১০ দিন সময় চায় জাপা

JPA
সমাজের কথা ডেস্ক ॥
নির্বাচন কমিশনের (ইসি) কাছে মনোনয়নপত্র জমাদানের সময় কমপক্ষে ১০ দিন বাড়ানোসহ ৬দফা দাবি জানিয়েছে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি (জাপা)।
রোববার বিকেল পৌনে ৩টার দিকে দলের কেন্দ্রীয় নেতা সোহেল রানার নেতৃত্বে একটি প্রতিনিধি দল শেরেবাংলা নগরস্থ ইসি সচিবালয়ে যান। পরে তারা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সিইসি কাজী রকিব উদ্দীনের সঙ্গে বৈঠক করেন।
পরে সোহেল রানা বাইরে অপেক্ষমান সাংবাদিকদের সিইসিকে দেওয়া ৬দফা দাবি সম্বলিত চিঠি পড়ে শোনান।
দাবিগুলো হচ্ছে- মনোনয়নপত্র জমাদানের কমপক্ষে ১০ দিন বাড়াতে হবে, নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনীকে ম্যাজেস্ট্রেসি ক্ষমতা দিতে হবে এবং তারা পরবর্তী সরকারের ক্ষমতা গ্রহণ পর্যন্ত মাঠে থাকবে।একইভাবে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরিতে প্রশাসনের বিতর্কিত ও অভিযুক্ত সরকারি কর্মকর্তা, ওসি, এসপি, ইউএনও-ডিসিদেরকে বদলি করতে হবে।
প্রার্থীদের নিরাপত্তা দেওয়ার পাশাপাশি মনোনয়ন ফরমের ছোট খাট ভুলকে বিবেচনায় না নেওয়াসহ নির্বাচনপূর্ব রেডিও-টিভিতে পার্টি চেয়ারম্যান এরশাদকে কমপক্ষে ৪৫ মিনিট ভাষণ দেওয়ার ব্যবস্থা করার দাবিও জানায় দলটি।
উল্লেখ্য, ২৫ নভেম্বর দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ ২ ডিসেম্বর।

শেয়ার