গণহত্যা বন্ধ না হলে সরকার আরো কঠোর হবে : হাসিনা

PM2
বাংলানিউজ ॥ গণহত্যা বন্ধ না হলে সরকার আরো কঠোর হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার দুপুর আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে হরতাল-অবরোধে অগ্নিদগ্ধদের দেখতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের একথা বলেন।
শেখ হাসিনা বলেন, বিরোধী দলীয় নেত্রী মানুষের জীবন নিয়ে খেলায় মেতে উঠেছেন। সারাদেশে সহিংসতা সৃষ্টি করে তিনি গণহত্যায় মেতেছেন। এ গণহত্যা বন্ধ না হলে সরকার আরো কঠোর হবে।
নিরীহ সাধারণ মানুষকে যেভাবে হত্যা করা হচ্ছে তা বন্ধ করার জন্য খালেদা জিয়ার প্রতি অনুরোধ জানান তিনি।
তিনি বলেন, এই গণহত্যা ও সহিংসতা বন্ধ করা না হলে সরকার আরো কঠোর প্রদক্ষেপ নেবে। যতটুকু কঠোর হওয়া যায় প্রয়োজনে সরকার জনগণের জান-মালের নিরাপত্তায় ততটুকু কঠোর প্রদক্ষেপ নেবে।
প্রধানমন্ত্রী বলেন, আমরাও তো আন্দোলন করেছি। কিন্তু আমরা তো মানুষ পুড়িয়ে মারিনি। আজ আমরা কি দেখছি। বিরোধী দল আন্দোলনের নামে সারাদেশে সহিংসতা করছে। নিরীহ সিএনজি চালক, বাস চালক ও সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে, তাদের কি অপরাধ। যারা মানুষ পুড়িয়ে মারছে তাদের খুঁজে বের করা হবে। তাদের বিরুদ্ধে হুকুমের মামলা করা হবে।
তিনি আরো বলেন, বিরোধী দলীয় নেত্রী এসি রুমে বসে মানুষ হত্যার নির্দেশ দিচ্ছেন। আমি তাকে টেলিফোন করেছি। তাকে সংলাপে বসার জন্য অনুরোধ জানিয়েছি। আমি আর কত নমনীয় হবো।
টেলিভিশন চ্যানেলগুলোকে উদ্দেশ করে তিনি বলেন, টিভি চ্যানেলগুলো বোমাবাজি ও গাড়ি পোড়ানোর ছবি দেখায়, অগ্নিদগ্ধদের ছবি দেখায়। এর পরিবর্তে যারা গাড়ি ভাঙে, গাড়ি পোড়ায় তাদের ছবি দেখানোর আহ্বান জানাচ্ছি।

শেয়ার