ইউক্রেনে বিক্ষোভ অব্যাহত, প্রেসিডেন্টের ক্ষোভ

ucrain
সমাজের কথা ডেস্ক॥ ইউক্রেনের রাজধানী কিয়েভে শনিবার বিরোধী দলের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশি হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচ ।
শনিবার সকালে কিয়েভের ইনডিপেন্ডেন্স স্কয়ারে বিরোধী দলের আয়োজিত শান্তিপূর্ণ র্যা লিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ, স্টান গ্রেনেড, ব্যাটন প্রয়োগ এবং লাঠিলার্জ করে স্থানীয় দাঙ্গা পুলিশ। এ সময় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয় বলে একটি অনিশ্চিত প্রতিবেদন থেকে জানা যায়।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচ ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সম্ভাব্য চুক্তিতে স্বাক্ষর না করার প্রতিবাদে গত কয়েকদিন ধরেই রাজধানী কিয়েভে হাজার হাজার জনগণ বিক্ষোভ করে যাচ্ছে। বিরোধী দল রোববারও বিক্ষোভের ডাক দিয়েছে।
শনিবার রাতে ইউক্রেন টিভিতে প্রচারিত এক বিবৃতিতে প্রেসিডেন্ট ইয়ানুকোভিচ পুলিশি অভিযানের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন, “ইনডিপেন্ডেন্স স্কয়ারে যে ঘটনা ঘটেছে তাতে আমি ক্ষুব্ধ। এতে জনগণকে যে পরিমাণ দুর্ভোগ পোহাতে হয়েছে তার বিরুদ্ধেও আমি নিন্দা জানাচ্ছি।” এ সময় তিনি শনিবারের ঘটনার তদন্তের নির্দেশ দেন এবং এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন। সূত্র: আল জাজিরা ও বিবিসি

শেয়ার