অবরোধ চলবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত!

Aborodh
সমাজের কথা ডেস্ক ॥
অবরোধ আরো ৬০ ঘণ্টা বাড়ানোর চিন্তা করছে ১৮ দলীয় জোট। এক্ষেত্রে গত শনিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচি আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। পূর্ব ঘোষণা অনুযায়ী ৭২ ঘণ্টার এ অবরোধ আগামী মঙ্গলবার ভোর ৬টায় শেষ হওয়ার কথা ছিলো।
দলীয় সূত্র বলছে, বিরোধী দলের টানা বিরোধিতা সত্ত্বেও ক্ষমতাসীনরা বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটকে বাদ দিয়েই নির্বাচনের পথে এগুচ্ছে। এমন পরিস্থিতিতে অবরোধে ঢিল দিলেই সরকার পক্ষের বিজয় হয়ে যাবে। জনগণও ভাববে দুর্বল হয়ে পড়েছে বিরোধী দল। তাই টানা অবরোধ না চালিয়ে বিরোধী দলীয় জোটের সামনে অন্য কোন বিকল্প নেই।
এক্ষেত্রে শুধু শুক্রবার বাদ দিয়ে টানা অবরোধ চালিয়ে যাওয়ার পক্ষে অবস্থান নিয়েছেন ১৮ দলীয় জোটের অধিকাংশ কেন্দ্রীয় নেতা। তাছাড়া জোটে বিএনপির প্রধান শরিক জামায়াতের পক্ষ থেকেও অবরোধ অব্যাহত রাখার প্রবল চাপ রয়েছে।
তাই জোট শরিকদের মন রক্ষা ও জনগণের আস্থা ধরে রাখার জন্যই অবরোধের সময়সীমা বাড়াতে হচ্ছে বিএনপি ও তার মিত্রদের।
কিন্তু পরিস্থিতি অনুকুলে না থাকায় টানা অবরোধ সফল করতে অন্তরালে থেকেই কর্মসূচি পরিচালনার পরিকল্পনা নিয়েছে তারা।
অবরোধের সহিংসতায় কেন্দ্রীয় নেতাদের নামে একের পর এক মামলা রুজুর প্রেক্ষিতে এখন আর কোন কেন্দ্রীয় নেতাই প্রকাশ্যে আসতে চাইছেন না। তাদের অবরোধের সময় বাড়ানোর সিদ্ধান্তও তাই বরাবরের মতো সংবাদ সম্মেলনে ঘোষণা হওয়ার সম্ভাবনা কম।
সূত্রমতে, গাড়িতে প্রেট্রোল বোমা মারার মামলায় কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী গ্রেফতার হওয়ার পর তার স্থলাভিষিক্ত সালাউদ্দিন আহমেদ স্বাক্ষরিত কোন বিবৃতিতেই এই অবরোধ বাড়ানোর ঘোষণা আসবে।
গ্রেফতারের ভয়ে অবরোধের ভেতর কেন্দ্রীয় কার্যালয়ে না এলেও অন্তরালে থেকে তিনি নেতাকর্মীদের নির্দেশ বলে দাবি দলীয় সূত্রের।

শেয়ার