নেতাকর্মীশূন্য বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

BNPoffice
সমাজের কথা ডেস্ক॥
দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও তার সঙ্গে অবস্থানকারী নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদসহ ডিবি পুলিশের হাতে আটক হওয়ার পর দ্বিতীয় দফার অবরোধে একদমই নেতাকর্মীশূন্য বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। বেশ কিছুদিন ধরেই গণমাধ্যমকর্মী ও দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারী ছাড়া নয়াপল্টনের এই কার্যালয়ে দলের কোনো পর্যায়ের নেতাকর্মী প্রবেশ করতে পারেননি। এর মধ্য দিয়েই টানা ৭১ ঘণ্টার অবরোধ পালন করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল।
শনিবার রাত ১০টার দিকে ভোর ছয়টা থেকে দেশব্যাপী টানা ৭২ ঘণ্টার অবরোধ শুরু হওয়ার আগে রাত ৪টার দিকে রিজভীকে আটক করে ডিবি পুলিশ। একই সঙ্গে তার সঙ্গে সার্বক্ষণিক অবস্থান করা একমাত্র নেতা বেলাল আহমেদকেও আটক করে নিয়ে যাওয়ার পর এখন কার্যালয়ের কর্মচারী ছাড়া কেউ নেই দলটির কেন্দ্রীয় কার্যালয়ে। সে কারণে অন্য সময়ের মতো টানা ৭২ ঘণ্টার অবরোধের প্রথম প্রহরের চিত্র গণমাধ্যমকে জানাতে পারেনি কেউ।

এছাড়া রিজভীর অনুপস্থিতিতে দলের যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ দফতরের দায়িত্ব পেলেও শনিবার সকালে তাকেও কার্যালয়ে দেখা যায়নি। তবে অবস্থা বিবেচনা করে তিনি কেন্দ্রীয় কার্যালয়ে আসতে পারেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এর আগে রিজভী যখন কারাগারে ছিলেন তখন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ দফতরের দায়িত্ব পালন করতেন। তবে এবার আপাতত মুখপাত্রহীন নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়।

এদিকে শনিবার ভোর ছয়টা থেকে শুরু হওয়া অবরোধে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে নেই অন্যদিনের মতো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি।

শেয়ার