অগ্নিদগ্ধদের চিকিৎসায় ঢামেকে বিশেষ বোর্ড গঠন

DMC

বাংলানিউজ ॥ গত কয়েকদিন ধরে চলা হরতাল-অবরোধে বিভিন্ন যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় দগ্ধদের চিকিৎসার জন্য প্রফেসর কাজী দীন মোহাম্মদকে প্রধান করে ১১ সদস্যের বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধদের বিশেষায়িত চিকিৎসা সেবা দিতে এই বোর্ড কাজ করবে। বিশেষ এই বোর্ড গঠনের কথা বাংলানিউজকে নিশ্চিত করেছেন বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল।
তিনি জানান, গত কয়েকদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় পথচারীসহ যানবাহনের যাত্রী দগ্ধ হয়ে ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। এসব দগ্ধ রোগীদের বিশেষায়িত চিকিৎসা সেবা দেওয়ার জন্য প্রফেসর কাজী দীন মোহাম্মদের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত এই বিশেষ মেডিকেল বোর্ড কাজ করবে।
উল্লেখ্য, বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতাল-অবরোধ চলাকালে দেশের বিভিন্ন স্থানে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় অনেক লোক দগ্ধ হয়ে ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। বেপরোয়া নাশকতায় গত বৃহস্পতিবারও শাহবাগের শিশুপার্ক এলাকায় যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় ১৮ জন গুরুতর দগ্ধ হয়। এদের মধ্যে আবার দু’জন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
ঢামেক কর্তৃপক্ষ বলছে, সহিংসতার ঘটনায় অগ্নিদগ্ধ রোগীদের সারিয়ে তুলতে এই বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

শেয়ার