বাসে পেট্রোল বোমা: ফকরুলসহ বিএনপির ১৭ নেতার নামে মামলা

burnunit
সমাজের কথা ডেস্ক॥ রাজধানীতে পেট্রোল বোমায় বাসযাত্রী হতাহতের ঘটনায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।
শাহবাগ থানায় দায়ের করা এই হত্যা মামলায় বিএনপি নেতাদের নাম উল্লেখ করা হয়েছে উস্কানি ও ইন্ধনদাতা হিসাবে।
মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো তিনজনকে আসামি করা হয়েছে বলে রমনা পুলিশের উপ কমিশনার মারুফ হাসান সরদার জানান।
ফখরুল ছাড়াও বিএনপি নেতাদের মধ্যে ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, সালাউদ্দিন আহমেদ ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালামকে মামলায় আসামি করা হয়েছে।
এছাড়া ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভূঁইয়া জুয়েল ও যুগ্ম সম্পাদক ওবায়দুল হক নাসির; যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি মামুন হাসান; ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মাহিদুল ইসলাম হিরু, সাধারণ সম্পাদক মাসুদ রানা, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর রওশন এবং জামায়াতের কেন্দ্রীয় নেতা ডা. মাসুদের নামও এজাহারে রয়েছে।
বিরোধী দলের ৭১ ঘণ্টা অবরোধের শেষদিন বৃহস্পতিবার রাজধানীর শাহবাগে বাসে ছোড়া পেট্রোল বোমায় ১৮জন দগ্ধ হন, যাদের মধ্যে দুজন পরে হাসপাতালে মারা যান।
ওই ঘটনার পর এক বিবৃতিতে বোমা হামলার জন্য সরকারের ‘এজেন্টদের’ দায়ী করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

শেয়ার