এরশাদকে পাল্টা বহিষ্কারের হুমকি কাজী জাফরের

kazijafor

বাংলানিউজ ॥
হুসেইন মুহম্মদ এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান পদে থাকার সব ধরনের অধিকার হারিয়েছেন মন্তব্য করে তাকে দলের সব পর্যায়ে কোনো প্রকার অংশগ্রহণ করা থেকে বিরত থাকার হুমকি দিয়েছেন জাতীয় পার্টি থেকে সদ্য বহিষ্কৃত প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমদ।
বহিষ্কারাদেশের পর বৃহস্পতিবার বিকেলে এরশাদকে দেওয়া এক চিঠিতে কাজী জাফর এ হুমকি দেন।
এরশাদকে উদ্দেশ্য করে লেখা চিঠিতে কাজী জাফর বলেছেন, আপনি বারবার গঠনতন্ত্র লংঘন করে জাতীয় পার্টির গঠনতন্ত্র স্বৈরতন্ত্রে পরিণত করেছেন। এ কারণে আপনাকে গঠনতন্ত্রের ৩৭ ধারা মোতাবেক দলের চেয়ারম্যান পদ থেকে অপসারণ অবিলম্বে জাতীয় কাউন্সিলের বিশেষ অধিবেশনে গৃহীত হবে।
গঠনতন্ত্রের ৩৭ (৪) ধারা মোতাবেক আপনাকে অপসারণ পূর্বক ৩৭(৫) ধারায় চেয়ারম্যান নির্বাচিত করে জাতীয় পার্টির সুমহান মর্যাদা, ঐক্য ও সংহতি পুনঃপ্রতিষ্ঠা করার ঘোষণা দিয়েছেন কাজী জাফর আহমদ।
চিঠিতে লিখেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে আপনাকে অবহিত করা যাচ্ছে যে, আপনি জাতীয় পার্টির গঠনতন্ত্রের ধারা ২০(১)(ক) সুস্পষ্টভাবে লংঘনের কারণে পার্টির ঐক্য, সংহতি ও মর্যাদা বিনষ্ট করেছেন।
গঠনতন্ত্রের ধারা ২০(৩) বিধানকে সুস্পষ্টভাবে লংঘন করে পার্টির প্রধান নীতিনির্ধারণী সংস্থা হিসেবে পার্টির নীতি ও কর্মসূচি প্রণয়ন এবং পার্টির সব রাজনৈতিক সিদ্ধান্তগ্রহণের েেত্র বাধ্যতামূলকভাবে প্রেসিডিয়ামের মতাকে লংঘন করে সম্পূর্ণ একক সিদ্ধান্তে অবৈধভাবে তথাকথিত সর্বদলীয় সরকারে যোগদান করেছেন।
এতে আপনি নিজে স্বৈরাচারী সরকারের সহযোগী হিসেবে দলের সাথে চরম বিশ্বাসঘাতকতা করেছেন। গঠনতন্ত্রের ২০(১)(ক) ধারায় অবশ্য প্রতিপালনীয় শর্ত হিসেবে পার্টির চেয়ারম্যান পার্টির ঐক্য, সংহতি ও মর্যাদার প্রতীক হিসেবে কাজ করার বাধ্যবাধকতা থাকলেও আপনার বহুমুখী স্ব-বিরোধী কার্যাবলী এবং লজ্জাজনক আচরণ দলের ঐক্য ও সংহতিকে বিনষ্ট করেছে।
চিঠিতে কাজী জাফর বলেন, দেশের সর্বত্র আপনার বিরুদ্ধে ঝাড়ু মিছিল, জুতা নিপে সহ থুতু নিেেপর ঘটনায় প্রবল জনরোষ দলের মর্যাদাকে বিনষ্ট করেছে। যা সর্বজন স্বীকৃত বিষয় বিধায় আপনি বর্ণিত ধারা মোতাবেক দলের বিরুদ্ধে এবং লাখ লাখ নেতা-কর্মীদের বিরুদ্ধে অবস্থান নিয়ে নিজেকে জন-ধিকৃত হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

শেয়ার