বিএনপি না এলেও নির্বাচন সুষ্ঠু হবে : সিইসি

EC
বাংলানিউজ ॥
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ বলেছেন, প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না এলেও নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনের গ্রহণযোগ্যতার বিষয়টি বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের ওপর নির্ভর করবে বলেও উল্লেখ করেন তিনি।
বৃহস্পতিবার বিকেলে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, নবম জাতীয় সংসদ নির্বাচনে আসা বিদেশি নির্বাচন পর্যবেক্ষক ও সাংবাদিকদের আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনেও আমন্ত্রণ জানানো হবে। এছাড়া ইতোমধ্যে যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচন পর্যবেক্ষণের আগ্রহ প্রকাশ করেছেন, তাদেরকেও আমন্ত্রণ জানাবে কমিশন।
ইতোমধ্যে যে সকল প্রার্থী নিজেদের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডসহ বিলবোর্ডে থাকা যাবতীয় প্রচারণা সরিয়ে নিয়েছেন তাদের ধন্যবাদ জানিয়ে সিইসি বলেন, নির্বাচন কমিশন নিজ উদ্যোগে অবশিষ্ট প্রচারণা সরঞ্জাম সরিয়ে নেবে। তবে সেক্ষেত্রে প্রার্থীকেই এর খরচ বহন করতে হবে বলেও জানান তিনি।
বৈঠকে বিদেশি নির্বাচন পর্যবেক্ষক ও সাংবাদিকদের ভিসা, নিরাপত্তা, স্বাস্থ্য, চিকিৎসা, বিমান সেবায় সর্বাত্মক সহযোগিতার সিদ্ধান্ত গৃহীত হয়।
বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের আসার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত এ সভায় স্বাস্থ্য, স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার