যশোরে ছাত্রদলের তাণ্ডব ব্যাংক ব্যবসাপ্রতিষ্ঠান ভাংচুর

vhangcur
নিজস্ব প্রতিবেদক॥ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরের চৌরাস্তায় ইজিবাইকে অগ্নিসংযোগ, ব্যাংক ও আবাসিক হোটেলে ভাংচুর চালিয়েছে ছাত্রদল নেতাকর্মীরা। অবরোধের সমর্থনে মিছিলের নামে এ হামলা চালানো হয়। এতে ওই অঞ্চলে আতংক ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদলের মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তা মোড়ে এসে পৌঁছায়। এসময় জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আশরাফুল কবির সুমন, ছাত্রদল নেতা মোস্তফা আমীর ফয়সাল ও বিএনপি নেতা পলাশের নেতৃত্বে নেতাকর্মীরা অতর্কিত ২টি ইজিবাইকে অগ্নিসংযোগ করে। অগ্নিসংযোগ ছাড়াও ছাত্রদলের নেতাকর্মীরা অন্তত ১০টি ইজিবাইক ভাংচুর করে। এরপর ওই এলাকার আল-আরাফাহ ইসলামী ব্যাংক ও আরএস টাওয়ারে ভাংচুর করেছে। মিছিলে অংশগ্রহণকারী ছাত্রদলের নেতাকর্মীদের হাতে ছিলো পেট্রোলের বোতল। যা দেখে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় স্থানীয় দোকানপাট তাৎক্ষণিকভাবে বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ব্যাংক বা ব্যবসাপ্রতিষ্ঠান অবরোধের আওতা মুক্ত থাকলেও এসব প্রতিষ্ঠানে ছাত্রদলের ক্যাডারদের নগ্ন হামালার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ক্ষতিগ্রস্তরা। তারা বলেছেন ছাত্রদলের এই উগ্রতার কারণে মানুষ বিএনপিকে প্রত্যাখান করেছে।
কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনায় মামলা কিংবা কেউ আটক নেই।

শেয়ার