দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা ॥ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আনন্দ মিছিল অবরোধের বিরুদ্ধে শ্লোগান

anonndomisil
নিজস্ব প্রতিবেদক॥ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনার পরদিন গতকাল মঙ্গলবারও যশোরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল করে আওয়ামীলীগ ও ছাত্রলীগসহ ১৪ দলের কর্মী সমর্থকরা। এসব মিছিল থেকে ১৮ দলীয় জোটের ডাকা অবরোধের বিরোধীতা করে শ্লোগান দেয়া হয়। বিভিন্ন স্থান থেকে প্রতিনিধিদের পাঠানো খবর :
ঝিনাইদহ প্রতিনিধি জানান, নির্বাচনের তফসিল ঘোষনায় ঝিনাইদহে আনন্দ মিছিল ও ১৮ দলের ডাকা টানা ৪৮ ঘন্টা অবরোধের প্রতিবাদে বিােভ মিছিল ও সমাবেশ করে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের এইচএসএস সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে জেলা শিল্পকলা একাডেমী চত্ত্বরে গিয়ে শেষ হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুর রহমানের নেতৃত্বে মিছিলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। সেখানে এক সমাবেশে বক্তারা বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ কর্মসূচি প্রতিহত করার ঘোষণা দেন। এরআগে বেলা সাড়ে ১১টার দিকে জেলা ছাত্রলীগ শহরে বিােভ মিছিল ও সমাবেশ করে। জেলা ছাত্রলীগের সভাপতি খাইরুল ইসলাম ও সাধারন সম্পাদক মিথুনের নেতৃত্বে মিছিলে সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। শহর প্রদণি শেষে সমাবেশ অনুষ্টিত হয়।
ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান গতকাল মঙ্গলবার বিকেলে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা ১৪ দলের উদ্যোগে এক আনন্দ মিছিল শহর প্রদক্ষিণ করে। এ সময় তারা অবরোধ প্রতিরোদের আহবান জানিয়ে শ্লোগান দেয়। ভেড়ামারা প্রেসকাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা জাসদের সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা আওযামীগের সভাপতি ও বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু বক্কার সিদ্দিক, ভেড়ামারা পৌর মেয়র ও উপজেলা আওযামীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা সহ-সভাপতি হাজী আকতারুজ্জামান মিঠু, সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র আলহাজ্ব মাহাবুব আললম বিশ্বাস, কোষাধ্যা শরিফুজ্জামান নবাব, কুষ্টিয়া জেলা জাসদের সহ-সভাপতি এমদাদুল ইসলাম আতা, জনসংযোগ বিষয়ক সম্পাদক নবির উদ্দিন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি গোলাম ফারুক মাষ্টার, সাধারন সম্পাদক এসএম আনছার আলী প্রমুখ।

শেয়ার