নির্বাচন বর্জন করলে নিজেই অচল হয়ে যাবেন

suronjit
বাংলানিউজ॥ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, তিনি দেশ অচল করার ঘোষণা দিয়েছেন। দেখা যাবে নির্বাচন বর্জন করলে তিনি নিজেই নিজের দলের মধ্যে অচল হয়ে যাবেন।
শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে নৌকা সমর্থক গোষ্ঠী আয়োজিত ‘সর্বদলীয় সরকারেরর যাত্রা শুরু: বিরোধী দলের হিংসাত্মক রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় বিরোধী দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেন।
শব্দ বোমা দিয়ে গণতন্ত্র হয় না। নির্বাচনী তফসিল ঘোষণা করলে দেশ অচল করে দেওয়া হবে এমন বক্তব্যই হল শব্দ সন্ত্রাস ও শব্দ বোমা বলে উল্লেখ করেন সুরঞ্জিত সেনগুপ্ত।
তিনি বলেন, নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান তাদের ভয় হুমকি দেখিয়ে কোনো লাভ নেই। সংবিধান মেনে যথাসময়েই নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। নির্বাচন কমিশন সিডিউল ঘোষণা করবে, এটা তাদের সাংবিধানিক বাধ্যবাধকতা।
সুরঞ্জিত বলেন, আমি তাকে বলতে চাই, কতোটা গাড়ি ভাঙলে আপনারা সন্তুষ্ট হবেন? দেশের সব গাড়ি ভেঙ্গে ফেললেও সঠিক সময়েই নির্বাচন হবে। নির্বাচনে অংশগ্রহণ করেই আপনাদের প্রমাণ করতে হবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি।

শেয়ার