ওমরাহ সম্পন্ন করেছেন প্রধানমন্ত্রী

hasina

বাংলানিউজ ॥
পবিত্র মক্কা শরিফে ওমরাহ সম্পন্ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সৌদি আরবের স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে তিনি ওমরা শুরু করে শেষ করেন বেলা ১১টায়।
এসময় তার সঙ্গে সফরসঙ্গীরা ছাড়াও ছিলেন সৌদি আরবে নিয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল ইসলাম, কনসাল হজ মো. আসাদুজ্জামানসহ সৌদি দূতাবাস ও কনস্যুলারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এর আগে শুক্রবার স্থানীয় সময় ভোর ৪টার দিকে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে জেদ্দায় পৌঁছান শেখ হাসিনা। এ সময় সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সৌদি সরকারের বিভিন্ন কর্মকর্তা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
জানা যায়, হারাম শরিফে জুম্মার নামাজ আদায় করে একই দিন রাতে মদিনা শরিফে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী। এখানে হযরত মুহাম্মদ (স.) এর রওজা জেয়ারতের পর শনিবার রাতে ঢাকায় ফিরবেন তিনি।
উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ১১টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানে সৌদি আরবের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর দেশত্যাগের সময়ে বিমানবন্দরে উপস্থিত ছিলেন সামরিক বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। শেখ রেহানাসহ পরিবারের সদস্য, পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, সাংবাদিক ও নিরাপত্তাকর্মীসহ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন ৫৫ জন।

শেয়ার