একাত্তরের স্বাধীনতাবিরোধী জামায়াতের স্পর্ধা!

jamat
সমাজের কথা ডেস্ক॥ একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতাকারী দলটির এক নেতা স্পর্ধা দেখিয়ে বলেছেন, যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির আদেশ পাওয়া জামায়াত নেতা কাদের মোল্লার রায় নিয়ে ‘নাড়াচাড়া করলে’ ৫৬ হাজার বর্গমাইল জ্বালিয়ে দেয়া হয়।
শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলীয় জোটের বিক্ষোভ সমাবেশে জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর শাখার সহকারী সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদ বলেন, “আমরা হুঁশিয়ার করতে চাই, জামায়াতের সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার রায় নিয়ে যদি নাড়াচড়া করা হয়, তা হলে ৫৬ হাজার বর্গমাইলে আগুন জ্বলবে।”
জামায়াত আমির মতিউর রহমান নিজামীকে যদি এক মিনিটও সাজা দেয়া হয়, তাহলে বাংলাদেশ ‘কাঁপিয়ে দেয়া হবে’ বলেও হুমকি দেন তিনি।
বিচার কার্যক্রম শেষে নিজামীর যুদ্ধাপরাধ মামলা রায়ের জন্য অপেক্ষমাণ রেখেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। যে কোনো দিন এ মামলার রায় ঘোষণা করা হতে পারে।
আর কাদের মোল্লার মামলার চূড়ান্ত রায়ে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে তার ফাঁসির আদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। রায়ের পূর্ণাঙ্গ কপি পেলেই তার দণ্ড কার্যকর করা হবে বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

শেয়ার